ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিসিবির এইচপি কোচ হচ্ছেন সাঙ্গাকারা-জয়াবর্ধনে!

প্রকাশিত: ০৬:৪২ এএম, ২৭ মে ২০১৬

আট মাসের দীর্ঘ পরিকল্পনা নিয়ে আবারো শুরু হচ্ছে বিসিবির হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) কার্যক্রম। আর এ হাই পারফর্মেন্স ইউনিট (এইচপি) টিমের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন শ্রীলঙ্কান দুই কিংবদন্তী ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা। এমনটাই আভাস দিয়েছেন বিসিবির সহসভাপতি মাহবুবুল আনাম।

জানা গেছে সম্ভাব্য কোচের তালিকায় এ দুই জন ছাড়াও শ্রীলঙ্কান ক্রিকেটার মারভান আতাপাত্তু ও ভারতের সাবেক ক্রিকেটার রবিন সিংয়ের নামও রয়েছে। দলের প্রধান কোচ বিদেশি হলেও সহকারী হিসেবে কাজ করবেন বিসিবির গেম ডেভেলেপমেন্টের কোচরা। বিসিবি ইতিমধ্যে হাইপারফর্মেন্স ইউনিট টিমের জন্য একজন ট্রেনার চূড়ান্ত করেছে।

এ নিয়ে বিসিবির সহসভাপতি মাহবুবুল আনাম জানান, আগেরবার সময়স্বল্পতার কারণে আমরা সব পরিকল্পনা কাজে লাগাতে পারিনি। এবার আট মাস সময় নিয়ে বোলিং, ব্যাটিং, ফিল্ডিং; সব বিভাগেরই আলাদা আলাদা ক্যাম্প হবে। আমরা চাই ঘরোয়া ও আন্তর্জাতিক বিভিন্ন খেলার মাঝের সময়গুলো কাজে লাগাতে।

মাহবুবুল আনাম আরও জানান, ঢাকা ‍প্রিমিয়ার লিগে যারা ভাল পারফর্মেন্স করবে সেইসব সম্ভাবনাময় এবং প্রতিভাধর ক্রিকেটারদের এই ক্যাম্পে সুযোগ দেওয়া হবে। আর যারা বেশি সম্ভাবনাময়, তাদের নিয়ে আলাদা ক্যাম্প করার কথাও মাথায় রয়েছে তাদের।  

উল্লেখ্য ১০ জুলাই থেকে মূল ক্যাম্প শুরু হওয়ার কথা থাকলেও, ঈদের আগেই ফিটনেস ক্যাম্প শুরু হবে।

এমআর/এমএস

আরও পড়ুন