ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বৃষ্টি আইনে কলাবাগানকে হারালো দোলেশ্বর

প্রকাশিত: ১১:১৬ এএম, ২৪ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কলাবাগান ক্রিকেট একাডেমীকে বৃষ্টি আইনে ৪৯ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ফলে পয়েন্ট তালিকায় একক ভাবে শীর্ষে উঠে গেছে দলটি। আট ম্যাচে সর্বাধিক ১২ পয়েন্ট তাদের। অপরদিকে আট ম্যাচে এটি কলাবাগান একাডেমীর সপ্তম পরাজয়।

তবে কিছুটা দুর্ভাগা বলতেই হয় কলাবাগানকে। আর সাতটি বল কম হলে রিজার্ভ ডেতে গড়াতো ম্যাচটি। এছাড়াও ১৩তম ওভার শেষে ইনজুরির কারণে মাঠ ছাড়তে বাধ্য হন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইনফর্ম অধিনায়ক মাহমুদুদল হাসান লিমনকে। ২১ ওভারে ডি/এল পদ্ধতি অনুযায়ী কলাবাগানের প্রয়োজন ছিল ১৪৮ রানের। কিন্তু তাদের সংগ্রহ তখন ৪ উইকেটে ৯৮। তাই ৪৯ রানের জয় পায় দোলেশ্বর।  

এর আগে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে প্রাইম দোলেশ্বর। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা পায় দলটি। দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও রবিউল ইসলাম রবির দারুণ ব্যাটিংয়ে ১১২ রানের সংগ্রহ পায় তারা। এরপর তাপস ঘোষের বলে রবি বিদায় নিলে রকিবুল হাসানকে নিয়ে আরও একটি দারুণ জুটি গড়েন ইমতিয়াজ। ৬২ রান সংগ্রহ এনে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নেন তারা।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২৮৭ রান করে দোলেশ্বর। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন ইমতিয়াজ। ৯৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় এ রান করেন তিনি। এছাড়া রকিবুল ৬৬ ও রবিউল ৫০ রান করেন। কলাবাগানের পক্ষে মেহেদী হাসান মিরাজ ৪৭ রানে ২টি উইকেট পান।

দোলেশ্বরের দেওয়া ২৮৮ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করে কলাবাগান একাডেমী। ইরফান শুক্কুর ও মাইশুকুর রহমানের সুবাদে ৪৭ রানের উদ্বোধনী জুটি পায় তারা। তবে এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ২১ ওভারে ৯৮ রান সংগ্রহ করার পর মাঠে বৃষ্টি নামায় আর খেলা সম্ভব হয়নি।

আরটি/এমআর/আরআইপি

আরও পড়ুন