ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই কোহলিদের নতুন কোচ

প্রকাশিত: ০৬:১৬ এএম, ২৩ মে ২০১৬

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হয়েই নতুন কোচের জন্য উঠে পড়ে লেগেছেন অনুরাগ ঠাকুর। দ্বিতীয় সর্বকনিষ্ঠ সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করার পরপরই ভারতীয় ক্রিকেট দলের জন্য নতুন কোচ খোঁজার মিশনে নেমেছেন তিনি। দল পরিচালনার দায়িত্বে এতদিন রবি শাস্ত্রী থাকলেও তার পরিবর্তে নতুন কাউকে চাইছে বিসিসিআই। তবে রবি শাস্ত্রী এবং বর্তমান কোচিং কর্মকর্তারা চাইলে কোচের পদে আবেদন করতে পারবে বলেও জানান অনুরাগ ঠাকুর।

কোচ হওয়ার জন্য জুন মাসের ১০ তারিখ পর্যন্ত আগ্রহী কোচেরা আবেদন করতে পারবে। রোববার ঠাকুর ঘোষণা দেন, ‘আমরা কোচের পদ সবার জন্য উন্মুক্ত করে দিচ্ছি। আগামী ১০জুন পর্যন্ত কোচ হতে যারা আগ্রহী কেবল তারাই বিসিসিআইর কাছে আবেদন করতে পারবে। পরবর্তীতে যাচাই বাচাই করে কোচ নিয়োগ দেয়া হবে।’

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই কোচ হিসেবে নতুন কাউকে চাইছে বিসিসিআই। মূলত ২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে দীর্ঘমেয়াদে একজন কোচকে চাইছে ভারত। বিশ্বকাপ টি-টোয়েন্টির সেমিতে হারার পরেই মূলত রবি শাস্ত্রী এবং তার কোচিং স্টাফদের উপর থেকে মন উঠে যেতে থাকে বিসিসিআইর।

গতবছর বিসিসিআইর অধীনে শচীন টেন্ডুলকার, লক্ষণ, সৌরভ গাঙ্গুলিকে নিয়ে গড়া দীর্ঘমেয়াদী কোচ নিয়োগ কমিটি গঠন করা হয়। গাঙ্গুলি বেঙ্গল ক্রিকেটের প্রধান হওয়ার কারণে এই কমিটি ভেঙ্গে যায়।

আরআর/আরআইপি

আরও পড়ুন