ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পিএসজির ফ্রেঞ্চ কাপ জয়

প্রকাশিত: ০৭:০৬ এএম, ২২ মে ২০১৬

ঘরের ছেলে ইব্রাহিমোভিচকে বিদায় জানাতে এর থেকে ভালো মঞ্চ হয়তো আর পেতো না প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পিএসজির জার্সি গায়ে শেষ ম্যাচ খেলতে নেমে ট্রফি জিতে নিজের শেষটা স্মরণীয় করে রাখলেন ৩৪ বছর বয়সী সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ। ফ্রেঞ্চ কাপের ফাইনালে অলিম্পিক মার্শেইকে ৪-২ গোলে হারিয়ে দশম ফ্রেঞ্চ কাপের শিরোপা জিতলো পিএসজি। রেকর্ড দশবার ফ্রেঞ্চ কাপ জেতার রেকর্ড এতদিন মার্শেইর থাকলেও সেটিতে ইব্রাহিমোভিচের কল্যাণেই ভাগ বসালো পিএসজি।

ফ্রেঞ্চ লিগ জেতা পিএসজির সঙ্গে পিছিয়ে থেকেই ম্যাচ শুরু করে মার্শেই। ম্যাচের প্রথম গোলটিও করে পিএসজি। ডি মারিয়ার পাস থেকে ৩ মিনিটেই দলকে এগিয়ে দেন ফ্রেঞ্চ মিডফিল্ডার মাতৌদি। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পিএসজি। ১২ মিনিটেই মার্শেইকে ম্যাচে ফেরান মার্শেইর ফুটবলার ফ্লোরিয়ান থাউভিন। প্রথমার্ধে আর কোন দলই তেমন কোন সুযোগ সৃষ্টি করতে পারেনি। ১-১ গোলে ড্র অবস্থাতেই শেষ হয় প্রথমার্ধ।

zlatan

বিরতি থেকে ফিরেই শুরু হয় ইব্রা শো। ৪৬ মিনিটেই মাতৌদিকে ডিবক্সের ভেতর ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি। সেটি থেকেই গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন ইব্রাহিমোভিচ। ৫৭ মিনিটে আবারো এগিয়ে যায় পিএসজি। এবারের গোলদাতা এডিসন কাভানি। ইব্রাহিমোভিচের দারুণ বাড়ানো বল থেকে গোল করে দলকে ৩-১ গোলে এগিয়ে দেন এই উরুগুইয়ান।

zlatan

৭৬ মিনিটে লুকাস মৌরা এবং ডি মারিয়ার ভালো বোঝাপড়ায় আবারো গোলের সুযোগ তৈরি করেছিল পিএসজি। কিন্তু ডি বক্সের পড়ে গেলেও রেফারি পেনাল্টি সিদ্ধান্ত দেয়নি। ৮২ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন ইব্রা। পিএসজির জার্সি গায়ে ১৮০ ম্যাচে এটি তার ১৫৬তম গোল। ৮৭ মিনিটে মার্শেরি হয়ে টুঙ্গা একটি গোল করলেও সেটি কেবল ব্যবধান কমাতেই সাহায্য করে। টানা দ্বিতীয় মৌসুমে ট্রেবল জিতলো পিএসজি।

আরআর/পিআর

আরও পড়ুন