ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেভিয়ার জালে ৫ গোল বার্সার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৩১ এএম, ২১ অক্টোবর ২০২৪

লা লিগায় সেভিয়াকে ৫-১ গোলে হারিয়েছে বার্সোলোনা। জোড়া গোল করেছেন রবার্ট লেওয়ানডস্কি ও বদলি তারকা পাবলো তোরে।

দুর্দান্ত জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান বাড়িয়ে নিয়েছে বার্সা। ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে কাতালানরা। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল।

বড় দুটি ম্যাচকে সামনে রেখে এই জয় বার্সাকে আত্মবিশ্বাসী করে তুলেছে। আগামী বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে বার্সা। আর আগামী রোববার লা লিগায় খেলবে এলক্লাসিকো (রিয়াল বনাম বার্সা)।

রোববার রাতে ঘরের মাঠে প্রথমার্ধে ১৫ মিনিটের মধ্যে ৩ গোল করে বার্সা। শুরু হয় লেওয়ানডস্কির পেনাল্টিতে দুর্দান্ত গোলে। শেষও করেন পোল্যান্ড তারকা। ২৪ মিনিটে রাফিনহাকে ফাউল করলে বার্সার পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

৪ মিনিটে দ্বিগুণ করেন পেদ্রি। স্প্যানিশ মিডফিল্ডারের গোলে ২-০ তে এগিয়ে যায় বার্সা। বিরতির আগেই (৩৯ মিনিটে) নিজের দ্বিতীয় গোল করেন লেওয়ানডস্কি। অর্থাৎ ৩-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বার্সা।

রোববার দুর্দান্ত খেলেছেন অ্যাটাকিং-ক্রয়ী লামিন ইয়ামাল, রাফিনহা ও লেওয়ানডস্কি। লা লিগায় চলতি মৌসুমে বার্সার মোট ৩৩ গোলের মধ্যে এই তিনজনই করেন ২১ গোল।

লা লিগায় চলতি মৌসুমে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে সর্বোচ্চ ১২ গোল করেছেন লেওয়ানডস্কি। তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল তারকা কিলিয়ান এমবাপে ও ভিয়ারিয়ালের আয়োজে পেরেজের গোল ৬টি করে।

৮২ ও ৮৮ মিনিটে বার্সার হয়ে আরও দুটি গোল করেন বদলি তারকা পাবলো তোরে। ৮৭ মিনিটে একমাত্র গোল করে সেভিয়া। বার্সার জাল খুঁজে বের করতে সক্ষম হন স্ট্যানিস আইডামবো। এতে ৫-১ গোলের জয় পায় বার্সা।

এমএইচ/জিকেএস