ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

খেলা হচ্ছে না মালদ্বীপের বিপক্ষে

হামজার বিষয়ে বাফুফেকে ফিফার চিঠি

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

বাংলাদেশের জার্সিতে কবে মাঠে নামবেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির হামজা চৌধুরী, অনেক দিন ধরেই সে অপেক্ষায় দেশের ফুটবলামোদীরা। জন্ম নিবন্ধন, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট তৈরির পর ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের ছাড়পত্রও পাওয়া গেছে।

হামজার বিষয়টি এখন ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির হাতে। ফুটবলের সর্বোচ্চ সংস্থার ইয়েস কার্ড পেলেই লাল-সবুজ জার্সিতে মাঠে নামতে পারবেন ইংল্যান্ড প্রবাসী এই ফুটবলার।

কিছুদিন আগেই হামজার ইনজুরিতে পড়ার খবরে হতশা হয়েছিলেন তার ভক্তকূলরা। নভেম্বর উইন্ডোতে তাকে খেলানোর বাফুফের প্রচেষ্টায় প্রথম ধাক্কা ছিল সেটা। হামজার ইনজুরির পর নতুন খবর ফিফা তার বিষয়ে আরো কিছু কাগজপত্র পেয়েছে।

বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার শনিবার বলেছেন, ‘হামজার বিষয়ে ফিফা থেকে আমরা একটা ফিডব্যাক পেয়েছি। আপনারা জানেন হামজা একটু ইনজুরিতে আছে। নভেম্বর উইন্ডোতে তাকে পাওয়ার বিষয়ে তার সাথেই আলোচনা করে বলতে পারবো। ফিফা আমাদের যে ফিডব্যাক দিয়েছে সেখানে হামজার বিষয়ে অতিরিক্ত কিছু ডকুমেন্টস চেয়েছে। হামজার সাথে, তার পরিবারের সাথে ও তার এজেন্টের সাথে কথা বলে ওই ডকুমেন্ট কিভাবে দ্রুত এনে ফিফাকে দেওয়া যায় তা নিয়ে কাজ করছি।’

আগেই জানা গিয়েছিল ১৩ ও ১৬ নভেম্বর বাংলাদেশে এসে দুটি প্রীতি ম্যাচ খেলবে মালদ্বীপ। ম্যাচ দুটি বসুন্ধরা কিংস অ্যারেনায় হবে। মালদ্বীপ ছাড়াও আরো কয়েকটি দেশের সঙ্গে আলোচনা চলছিল।

মালয়েশিয়া ও থাইল্যান্ড একটি ম্যাচ খেলতে চেয়েছিল। তবে বাফুফের ইচ্ছে ছিল দুটি ম্যাচ খেলা। মালদ্বীপ তাতে রাজী হওয়ায় নভেম্বর উইন্ডোতে ঘরের মাঠে দুটি ম্যাচ খেলতে যাচ্ছে হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা।

আরআই/আইএইচএস/