ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বার্সেলোনার বিরুদ্ধে মামলা করলেন অ্যাগুয়েরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৩০ পিএম, ১২ অক্টোবর ২০২৪

বার্সেলোনার বিরুদ্ধে মামলা করেছেন আর্জেন্ট্নিা সাবেক ফুটবলার সার্জিও অ্যাগুয়েরো। স্প্যানিশ লা লিগার ক্লাবটির কাছ থেকে ৩২ লাখ মার্কিন ডলার পাওনা আদায়ের লক্ষ্যে এই মামলা করেন তিনি।

গেল কয়েকদিন ধরেই অ্যাগুয়েরোর মামলার বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছিল। তবে আনুষ্ঠানিকভাবে কোনো নথিপত্র সামনে না আসায় নিশ্চিত করে কিছু বলা যায়নি। এবার সেই মামলার নথি প্রকাশিত হয়েছে। বার্সার কাছে একটি কপি পাঠানো হয়েছে। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন প্রক্রিয়ার মধ্যে রয়েছে বলে জানিয়েছে ইএসপিএন।

২০২১ সালে ম্যানচেস্টার সিটি থেকে ফ্রি-এজেন্ট হিসেবে বার্সার সঙ্গে চুক্তি করেছিলেন অ্যাগুয়েরো। কিন্তু দুই বছরের চুক্তি করেও স্বপ্নের ক্লাবে তিনি খেলতে পেরেছেন মাত্র ৪ ম্যাচ। অ্যাগুয়েরোর হৃদপিন্ডের সমস্যা দেখা দিলে তাকে অবসরে পাঠায় স্প্যানিশ লা লিগার ক্লাবটি।

ওই বছরের ডিসেম্বরে অ্যাগুয়েরো যখন আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন, তখন মনে হয়েছিল ক্লাব সঙ্গে পারস্পরিক সমঝোতার মাধ্যমেই সবকিছু করেছেন তিনি। কিন্তু নতুন করে অ্যাগুয়েরো আইনি পদক্ষেপে বোঝা গেল, এর পেছনে ভিন্ন ঘটনাও রয়েছে।

এদিকে অ্যাগুয়েরোর মামলা মোকাবেলার প্রস্তুতির কথা জানিয়েছে বার্সা।

আগামী ১৯ অক্টোবর বার্সার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সেখানের আলোচনায় অ্যাগুয়েরোর বিষয়টি উঠে আসবে। ওই বৈঠকে সভার সদস্যগণ গেল অর্থ বছরের চূড়ান্ত আর্থিক বিবৃতিকে চ্যালেঞ্জ করতে পারেন। একই সঙ্গে গেল মৌসুমে ৯ কোটি ৯৪ লাখ মার্কিন ডলার ক্ষতির হিসাবও উত্থাপন করবে বার্সা।

এর আগে স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপোর্তিভো জানিয়েছে, বার্সার ২০২৩-২৪ সালের বার্ষিক আর্থিক প্রতিবেদনে অ্যাগুয়েরোর অর্থ দাবির বিষয়টি উঠে আসে। প্রতিবেদনে দেখা গেছে, বার্সার বিপক্ষে আইনি লড়াইয়ে যাচ্ছেন অ্যাগুয়েরো। চলতি বছরের মে মাসে ক্লাবটির কাছে ৩২ লাখ মার্কিন ডলার পাওনা দাবি করেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার, এমনটি উল্লেখ করা হয়েছে।

২০২১ সালের ডিসেম্বরে অবসরের সময় বার্সায় দ্বিতীয় মৌসুমের অর্থ মওকুফ করেছিলেন অ্যাগুয়েরো। আর্জেন্টাইন তারকার প্রত্যাশা ছিল, প্রথম মৌসুমের অর্থ তাকে পরিশোধ করবে বার্সা। সেটি দেওয়ার অঙ্গীকারও করেছিলেন বার্সার তৎকালীন ক্রীড়া পরিচালক মাতেউ আলেমানি।

আলেমানি জানায়, অ্যাগুয়েরোকে বিমার মাধ্যমে অর্থ পরিশোধ করবে বার্সা। তবে ক্লাবে যোগ দেওয়ার আগে থেকেই হৃদরোগে আক্রান্ত ছিলেন আর্জেন্টাইন তারকা, এমন অভিযোগে সে অর্থ দিতে অস্বীকৃতি জানায় বিমা সংস্থা। পরে বিমা কোম্পানির দেখানো পথে হাঁটে বার্সাও এবং অর্থ না দেওয়ার সিদ্ধান্ত নেয়। যার শেষ পরিণতি দেখা গেল এবার।

এমএইচ/এএসএম