ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতের আইএফএ শিল্ড খেলবে মোহামেডান

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:১১ এএম, ১০ অক্টোবর ২০২৪

ভারতের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট আইএফএ শিল্ডে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের রানার্সআপ মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডকে।

৯ থেকে ২১ নভেম্বর কলকাতায় হবে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্ট। গত বছর বাংলাদেশ থেকে মোহামেডান ও বসুন্ধরা কিংসকে আমন্ত্রণ জানিয়েছিল ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন, পশ্চিমবঙ্গ (আইএফএ)। কোনো দলেরই অংশ নেওয়া হয়নি ঘরোয়া ফুটবলের ব্যস্ততার কারণে।

এবার শুধু মোহামেডানকে আমন্ত্রণ জানানো হয়েছে। অংশ নিলে মোহামেডানই হবে এবারের আসরে ভারতের বাইরের একমাত্র ক্লাব।

ঘরোয়া ফুটবল দেড় মাসের মতো পিছিয়ে যাওয়ায় মোহামেডানের জন্য প্রাক মৌসুম প্রস্তুতির দারুন এক সুযোগ এসেছে। মোহামেডান সে সুযোগ কাজে লাগাবে বলেই জানিয়েছেন ক্লাবটির অন্যতম পরিচালক ও ফুটবল কমিটির সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স।

তিনি বলেন, ‘বুধবার আমাদেরকে লিখিতভাবে টুর্নামেন্টে আমন্ত্রণ জানিয়েছে আয়োজক আইএফএ। ফুটবল কমিটির চেয়ারম্যান আমাদের সবুজ সংকেত দিয়েছেন। আমি ম্যানেজার ইমতিয়াজ আহমেদ নকীবকে নিয়ে আলোচনা করেছি। আমরা খেলবো। আইএফএ আমাদের ২৪ সদস্যের নাম পাঠাতে বলেছে। আমরা ৩০ জনের কথা বলে দুই দিনের মধ্যেই চিঠি দিয়ে খেলার সম্মতি জানাবো। আমরা ২২ খেলোয়াড় নিতে চাই। বাকি ৮ জন কোচ ও অফিসিয়াল।’

ইন্ডিয়া ফুটবল অ্যাসোসিয়েশনের (আইএফএ) সেক্রেটারি অনির্বান দত্ত স্বাক্ষরিত আমন্ত্রণ পত্রে বলা হয়েছে- এবারের টুর্নামেন্ট অতীতের যে কোনো আসরের চেয়ে জমজমাট হবে।

আরআই/ইএ