ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ময়মনসিংহে ভয়াবহ বন্যা, বাফুফে ভবনে উদ্বিগ্ন সানজিদা,তহুরারা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:১৪ পিএম, ০৬ অক্টোবর ২০২৪

অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে ময়মনসিংহের সীমান্তবর্তী কয়েকটি উপজেলার বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। এর মধ্যে বেশি খতিগ্রস্থ হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলার ১৭ ইউনিয়নের ৫০ টির বেশি গ্রাম। এর মধ্যে পরিস্থিতি খারাপ কলসিন্দুর।

যে গ্রাম বেশি পরিচিত এখন জাতীয় দলের বেশ কয়েকজন নারী ফুটবলারের জন্য। এই এলাকায় পানিবন্দি হয়ে পড়েছে বহু মানুষ। আশ্রয়ের জন্য উঁচু জায়গা খুজছে মানুষ। কৃষকরা খুঁজছে গবাদিপশুর জন্য আশ্রয়ের স্থান।

দুই সপ্তাহ পর নারী সাফ চ্যাম্পিয়নশিপ। বাফুফে ভবনে ক্যাম্পে থাকা নারী ফুটবলারদের ধ্যান-জ্ঞান এখন অনুশীলনে। তবে ক্যাম্পে থাকা ময়মনসিংহের ১০ জনের মতো ফুটবলারদের মন ভালো নেই। সানজিদা, মারিয়া মান্দা, তহুরা খাতুন, দুই শামসুন্নাহার, শিউলি আজীম, সুরভী আকন্দ প্রীতি, হালিমা ও মিলি আক্তাররা পরিবারের জন্য উদ্বিগ্ন। অনুশীলন করছেন, পরিবারের খবর নিচ্ছেন। তাদের মন মোটেও ভালো নেই।

মারিয়া, শামসুন্নাহারদের ঘরে পানি ঢুকেছে। পানিতে ভেসে গেছে মারিয়াদের পুকুরে চাষ করা মাছ। ডুবে গেছে খেতের ফসল। বাফুফে ভবনে থাকা ময়মনসিংহ জেলার প্রায় সব ফুটবলারের পরিবারই বন্যায় আক্রান্ত।

নারী ফুটবল দলের সহকারী কোচ এবং সাফ চ্যাম্পিয়নশিপের জন্য নির্বাচিত দলের ম্যানেজার অনন্যা বলেছেন,'আজ (রোববার) বিকেলেও ময়মনসিংহের ফুটবলাররা মন খারাপ করে বসেছিল। সবার মধ্যে দুশ্চিন্তা। মারিয়াদের ঘরে পানি ঢুকেছে। পুকুরের মাছ ভেসে গেছে। পানি ঢুকেছে শামসুন্নাহার জুনিয়রসহ আরো কয়েকজনের ঘরে। ওখানকার অবস্থা খুবই খারাপ।'

আরআই/আইএইচএস/