ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হামজা চৌধুরীকে নিয়ে বড় দুঃসংবাদ পেলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৪ অক্টোবর ২০২৪

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হামজা চৌধুরী খেলবেন বাংলাদেশে, দীর্ঘদিন ধরে সেই স্বপ্নে বিভোর এদেশের ফুটবলপ্রেমীরা। সেই স্বপ্ন পূরণের পথে অনেক দূর এগিয়েছে বাফুফে এবং হামজা।

এরই মধ্যে বাংলাদেশি পাসপোর্ট পেয়েছেন হামজা। ছাড়পত্র মিলেছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের। এখন বাকি শুধু ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি ও লেস্টার সিটির অনুমোদন। সেটা পেলেই লাল-সবুজ জার্সিতে মাঠে নামার দরজা খুলে যেতো হামজার।

বাফুফে চাইছিল, নভেম্বর উইন্ডোতেই হামজাকে জাতীয় দলের হয়ে খেলাতে। এর মধ্যে বড় দুঃসংবাদ। কাঁধের হাড় নড়ে গেছে ২৭ বছর বয়সী এই মিডফিল্ডারের।

অনুশীলনের সময় এই গুরুতর আঘাত পেয়েছেন হামজা। লেস্টার সিটির কোচ স্টিভ কুপারও নিশ্চিত করে বলতে পারছেন না, কতদিন মাঠের বাইরে থাকতে হবে এই ফুটবলারকে।

কুপার বলেন, ‘কাঁধ নড়ে যাওয়া অবশ্যই বড় একটি আঘাত। আশা করি এটা যেমন ভাবছি ওতটা গুরুতর হবে না। আসলে কিছু করার ছিল না। আমরা এখনও এটা নিয়ে কাজ করছি। কতদিন সে বাইরে থাকবে জানি না। সপ্তাহ নাকি মাস, বলতে পারছি না এখনও।’

লেস্টার কোচ যোগ করেন, ‘এটি খুবই স্বাভাবিক কাড়াকাড়ি ছিল, ফাউল ছিল না। কিন্তু দুর্ভাগ্যবশত তার কাঁধ একটি খারাপ পজিশনে পড়ে যায়।’

‘আমি তার যাত্রাকে সম্মান করি। সে যে একজন খেলোয়াড় এবং ভালো মানুষ হয়ে গড়ে উঠছে, এটাকেও সম্মান করি। সে খুবই জনপ্রিয়। যেকোনো ক্লাবে এমন খেলোয়াড় থাকা সবসময়ই গুরুত্বপূর্ণ’-আক্ষেপ কুপারের কণ্ঠে।

এমএমআর/জিকেএস