ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফিরলেন মেসি, চমক রেখে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৩৭ এএম, ০৩ অক্টোবর ২০২৪

জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন লিওনেল মেসি। এরপর সেপ্টেম্বরে আর্জেন্টিনার ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলতে পারেননি তিনি।

চোট কাটিয়ে প্রায় দুই মাস পর ক্লাব ইন্টার মিয়ামিতে ফেরেন মেসি। এরই মধ্যে ক্লাবের হয়ে কয়েকটি ম্যাচও খেলেছেন এই ফুটবল জাদুকর। কিন্তু আর্জেন্টিনার জার্সিতে এখনও মাঠে নামা হয়নি। অবশেষে দেশের হয়ে খেলতে নামছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক।

চলতি অক্টোবর মাসে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ১১ অক্টোবর ভেনেজুয়েলা ও ১৬ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে এই দুই ম্যাচের জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। সেই দলে আছেন মেসি।

তবে মেসির ফেরা নয়, আর্জেন্টিনা স্কোয়াডে সবচেয়ে বড় চমক হয়ে এসেছে তরুণ নিকো পাজের নাম। অনূর্ধ্ব-২০ দলে খেলা এই মিডফিল্ডারকে প্রথমবার জাতীয় দলে ডেকেছেন স্কালোনি।

পাজ এর আগে ২০২২ বিশ্বকাপের জন্য ঘোষিত ৪৮ জনের প্রাথমিক দলে ছিলেন। নিকো পাজের বাবা পাবলো পাজ আর্জেন্টিনার হয়ে ১৯৯৮ বিশ্বকাপে খেলেন।

এদিকে ফিফার নিষেধাজ্ঞার এই মাসের আন্তর্জাতিক বিরতিতে জাতীয় দলে খেলতে পারবেন না আর্জেন্টিনার এক নম্বর গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার বদলি হিসেবে অবশ্য নতুন কাউকে নেওয়া হয়নি। স্কোয়াডের নিয়মিত গোলরক্ষকদের উপরই আস্থা রেখেছেন স্কালোনি।

আর্জেন্টিনা স্কোয়াড
জেরোনিমো রুয়ি, হুয়ান মুসো, ওয়াল্টার বেনিতেজ, গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, লিওনার্দো বালেরদি, হেরমান পেতসেয়া।, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনিয়া, নিকোলাস তালিয়াফিকো, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডে পল, এজেকিয়েল পালাসিওস, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো, তিয়াগো আলমাদা, আলেহান্দ্রো গারনাচো, নিকোলাস গঞ্জালেস, নিকো পাজ, পাউলো দিবালা, লিওনেল মেসি, লাউতারো মার্তিনেজ, হুলিয়ান আলভারেজ, ভালেন্তিন কারবোনি।

এমএমআর/এএসএম