ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অবসর নেওয়া তারকার হাতে গোলবারের দায়িত্ব দিলো বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:০৭ পিএম, ০২ অক্টোবর ২০২৪

লা লিগায় চলতি মৌসুম দারুণভাবে শুরু করেছিল বার্সেলোনা। ৮ ম্যাচে ৭ জয়ে টেবিলের নেতৃত্ব দিচ্ছে তারা। নতুন উদ্যমে মৌসুম শুরু করা বার্সা পেয়েছে দুঃসংবাদও। ইনজুরির কারণে পুরো মৌসুমই শেষ হয়ে গেছে নিয়মিত গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের। জার্মান এই গোলরক্ষককে হারিয়ে বিপদেই পড়েছে বার্সা।

নতুন করে কাকে গোলবারের পাহারাদার বানায় বার্সা, তা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে পোল্যান্ডের সাবেক তারকা ভয়চেক সেজনিকে নতুন গোলরক্ষক হিসেবে বেছে নিলো বার্সা। আজ বুধবার সেজনির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির কথা জানিয়েছে লা লিগার ক্লাবটি।

সেজনির সঙ্গে চলতি মৌসুমের বাকি সময়ের জন্য চুক্তি করেছে বার্সা। চুক্তি অনুসারে, আগামী বছরের জুন পর্যন্ত কাতালানদের হয়ে খেলবেন সাবেক আর্সেনাল গোলরক্ষক।

এদিকে গেল আগস্টের শেষ দিকে পেশাদার ফুটবল থেকে অবসর ঘোষণা দেন সেজনি। এক মাস পরই ফের ফুটবলে ফেরেন ৩৪ বছর বয়সী পোলিশ তারকা। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের চুক্তির মেয়াদ শেষ করে অবসরের সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু বার্সার মতো ক্লাবের অফার পেয়ে সুযোগ মিস করলেন না সেজনি। স্বদেশি রবার্ট লেওয়ানডস্কির সঙ্গে জুটি করলেন তিনি।

গেল ২২ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে খেলতে নেমে হাঁটুতে চোট পান নিয়মিত গোলরক্ষক টের স্টেগেন। পরে তাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, ডান পায়ের প্যাটেলা টেন্ডন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে টের স্টেগের। যে কারণে তাকে অস্ত্রোপচার করানো হয়। পরে জানানো হয়, পুনর্বাসন প্রক্রিয়া শেষ করতে চলতি মৌসুমের বাকি সময় মিস করবেন তিনি।

ভিয়ারিয়ালের বিপক্ষে ৫-১ গোলে টের স্টেগেনের বদলি হিসেবে নেমেছিলেন ইনিয়াকি পেনা। ওই ম্যাচে ভালোই পারফর্ম করেছিলেন ২৫ বছর বয়সী স্প্যানিশ তারকা। তবে পেনাকে ব্যাক-আপ গোলরক্ষক হিসেবেই রেখে দিতে চায় বার্সা। নিয়মিত হিসেবে রাখতে চাইছিলো অভিজ্ঞ কাউকে। অবশেষে সেজনিকেই বেছে নিলো ক্লাবটি।

এমএইচ/জেআইএম