ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাফুফে নির্বাচন

১৩৭ জন কাউন্সিলরের নাম জমা, নেই যশোর-সাতক্ষীরা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:০৭ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের জন্য সোমবার ছিল ডেলিগেটদের নাম জমা দেওয়ার শেষ দিন। জানা গেছে, এবার বাফুফে নির্বাচনের ১৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে ১৩৭টি থেকে কাউন্সিলরের নাম জমা পড়েছে বাফুফেতে। মামলার কারণে জমা পড়েনি যশোর ও সাতক্ষীরার কাউন্সিলরের নাম।

জমা পড়া কাউন্সিলর তালিকার সর্বাধিক ৬২টি জেলার। বিভাগের আছে ৮টি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের কাউন্সিলর ১০টি, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ৫টি, প্রথম বিভাগ লিগ ১৮টি, দ্বিতীয় বিভাগ লিগ ৮টি, তৃতীয় বিভাগ লিগ ৮টি, নারী লিগ ৪টি, বিশ্ববিদ্যালয় ৬টি, শিক্ষা বোর্ড ৫টি এবং কোচেস অ্যাসোসিয়েশন. রেফারিজ অ্যাসোসিয়েশন ও মহিলা ক্রীড়া সংস্থার একজন করে কাউন্সিলর এবার ভোট দেবেন।

জমা পড়া ১৩৭ নামের মধ্যে অন্তত ১৭ জনের বিপক্ষে আপত্তিও আছে। এর মধ্যে গুরুতর অভিযোগ আছে ৫ জন কাউন্সিলরের নাম নিয়ে। বাফুফে এসব যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নিয়ে বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য নির্বাহী কমিটির সভায় উত্থাপন করবে ভোটার তালিকা চূড়ান্ত করার জন্য। নির্বাহী কমিটির অনুমোদন হওয়ার পর নির্বাচন কমিশন গঠন করে তাদের কাছে তালিকা জমা দেবে বাফুফে। তালিকা পেয়ে নির্বাচন কমিশন শিডিউল ঘোষণা করবে।

এখন পর্যন্ত দুইজন বাফুফের সভাপতি পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। একজন বাফুফের সাবেক সহসভাপতি তাবিথ আউয়াল, আরেকজন তরফদার মো. রুহুল আমিন। এর মধ্যে কাউন্সিলর হিসেবে তরফদার রুহুল আমিনের নাম চট্টগ্রাম আবাহনী থেকে জমা পড়েছে। তাবিথ আউয়াল কাউন্সিলর হননি।

দেশের দুই জনপ্রিয় ক্লাবের মধ্যে মোহামেডানের কাউন্সিলর হয়েছেন ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর এবং আবাহনীর কাউন্সিলর হয়েছেন ক্লাবটির পরিচালক কাজী এনাম আহমেদ।

আরআই/এমএমআর/এএসএম