ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসির গোলে হার এড়ালো মিয়ামি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৯ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

ইনজুরি কাটিয়ে দুই ম্যাচ আগেই ইন্টার মিয়ামিতে যুক্ত হয়েছিলেন লিওনেল মেসি। দুই মাস পর মাঠে ফিরে গেল দুই ম্যাচে অবশ্য সুবিধা করতে পারেননি আর্জেন্টাইন সুপারস্টার। আটলান্টা ইউনাইটেড ও নিউইয়র্ক এফসির বিপক্ষে খেলতে নেমে গোল পানি মেসি। ম্লান মেসিতে এই দুই জয় পায়নি মিয়ামিও।

আজ রোববার ইনজুরি থেকে ফেরার পর তৃতীয় ম্যাচ খেলতে নেমে গোল পেলেন মেসি। কিন্তু শার্লট এফসির বিপক্ষে ম্যাচটিতেও জিততে পারেনি মিয়ামি। মেসির গোলটি ছিল মূলত সমতাসূচক। জয় না পেলেও মেসির গোলে হার এড়াতে পেরেছে মিয়ামি। এই ম্যাচে ১-১ গোলে ড্র করেছে মেসিরা।

এ নিয়ে যুক্তরাষ্ট্রের লিগ সকারে (এমএলএস) টানা তিন ম্যাচে পয়েন্ট হারালো মিয়ামি। এর আগে ১৭ জুলাই থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত টানা ৫ ম্যাচে জিতেছিল তারা।

রোববার ঘরের মাঠে ৫৭ মিনিটে গোল হজম করে মিয়ামি। গোল করেন শার্লটের কারোল সুইডারস্কি। ১০ মিনিট পর মেসির গোলে ১-১ সমতায় ফেরে মিয়ামি। বক্সের বাইরে থেকে লেজার শটে গোলটি করেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা। চলতি মৌসুমে মিয়ামির হয়ে এটি মেসির ১৫তম গোল।

৭৫ মিনিটে একটি পেনাল্টি পেয়েছিল মিয়ামি। বক্সের ভেতরে ফাউল করে হলুদ কার্ড দেখে দেখেছিলেন শার্লটের আদিলসন মালান্দা। কিন্তু ভিএআর দেখে পেনাল্টি বাতিল করেন রেফারি।

এদিন মেসিদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান শার্লটের গোলরক্ষক কাহলিনা। ৭টি সেভ দেন তিনি। এরমধ্যে কয়েকটি শট ছিল গোল হওয়ার মতো। অন্যদিকে মিয়ামির গোলরক্ষক ড্রেক কেলেন্ডারকে খুব বেশি ঝুঁকি নিতে হয়নি। মাত্র ২টি সেভ দেন তিনি।

শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

৩০ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে মিয়ামি। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এফসি সিনসিনাটি।

এমএইচ/এমএস