ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সৌদিতে বিশ্বকাপ আয়োজনের পক্ষে নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১১ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

২০৩৪ বিশ্বকাপের একক আয়োজক হতে যাচ্ছে সৌদি আরব। এরই মধ্যে আয়োজক নির্ধারণে নিলামের আয়োজন করেছিলো ফিফা। যেখানে ২০৩৪ বিশ্বকাপে আয়োজক হওয়ার আবেদন করেছিলো সৌদি। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তাদেরকেই নির্ধারণ করে ফেলে ফিফা।

সৌদি আরব যে বিশ্বকাপ ফুটবলের বড় একটি আসরের আয়োজক হওয়ার লক্ষ্য নিয়ে সামনে এগুচ্ছে, তা নিশ্চিত হওয়া গিয়েছিলো তাদের গত কয়েকবছরের কর্মকাণ্ডে। সৌদি প্রিমিয়ার লিগকে আকর্ষণীয় করে তোলাই তার প্রমাণ। যেখানে এরই মধ্যে এসে খেলতে শুরু করেছে রোনালদো-নেইমার-সাদিও মানের মত ফুটবলাররা।

সৌদি আরবের ২০৩৪ বিশ্বকাপ আয়োজক হওয়া নিয়ে কিছুটা বিতর্ক আছে। তবে, আল হিলালের ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার মনে করেন, সৌদি আরবই উপযুক্ত ১০ বছর পরের বিশ্বকাপ আয়োজক হওয়ার। নেইমার সৌদির পক্ষেই দাঁড়িয়েছেন বলা যায়। তিনি জানিয়েছেন, সৌদিতে বিশ্বকাপ আয়োজন সবার জন্যই দারুণ একটি বিষয় হবে।

আল হিলাল কর্তৃপক্ষ কর্তৃক প্রচারিত ভিডিওতে দেখা যাচ্ছে, নেইমার বলছেন, ‘সৌদি আরবে বিশ্বকাপ হবে, এ বিষয়টা দেখে খুবই ভালো লাগছে। আমি মনে করি, এটা সবার জন্যই দারুণ একটি বিশ্বকাপ হবে।’

তিনি আরও বলেন, ‘সারা বিশ্বের মানুষের সৌদি সংস্কৃতি সম্পর্কে জানার সুযোগ হবে। দেশটি সম্পর্কে জানবে। যারা এই সুযোগটা নিতে চায়, তাদের জন্য দারুণ একটি অভিজ্ঞতা হবে তখন।’

৪৮ দলের ২০৩৪ সালের বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে নভেম্বর এবং ডিসেম্বরে। যেভাবে ২০২২ সালে কাতারে অনুষ্ঠিত হয়েছিলো।

আইএইচএস/