ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রিমিয়ার লিগে লাল কার্ডের সেঞ্চুরি দেখছেন আরতেতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:০৪ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২৪-২০২৫ মৌসুমে লাল কার্ডের সেঞ্চুরি হবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন আর্সেনালের কোচ মিকেল আরতেতা। স্প্যানিশ এই কোচের অনুমান, কমপক্ষে ১০০ ম্যাচে কেউ না কেউ লাল কার্ড দেখবেই। এমনকি একই ম্যাচে একাধিক লাল কার্ডও দেখা যেতে পারে।

আরতেতার অনুমান সত্যি হলে প্রিমিয়ার লিগের এই মৌসুমে লাল কার্ডের সংখ্যা ১০০ ছাড়িয়ে যাবে।

গতকাল রোববার রাতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে আর্সেনালের খেলা শেষে এসব অনুমানের কথা বলেন আরতেতা। ইতিহাদ স্টেডিয়ামের এই ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

ম্যাচের প্রথমার্ধের ইনজুরি সময়ে (৪৫+৮) মিনিটে লাল কার্ড দেখেছিলেন আর্সেনালের লিয়ান্দ্রো ত্রোসার্ড। ম্যানসিটির বার্নান্ডো সিলভাকে ফাউল করার পর বলে শট দেওয়ায় তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি মাইকেল ওলিভার। ওই সময় আর্সেনাল এগিয়ে ২-১ ব্যবধানে। পরবর্তীতে গানারদের ১০ জনের সুযোগ নিয়ে ৯৮ মিনিটে গোল করে ২-২ সমতায় খেলা শেষ ম্যানসিটি।

মূলত ত্রোসার্ডের লাল কার্ডের বিষয়ে কথা বলতে গিয়েই এমন অনুমান প্রকাশ করেন আরতেতা।

আরতেতা বলেন, ‘আমি এই মৌসুমে প্রিমিয়ার লিগের এমন ১০০টি ম্যাচ অনুমান করছি, যেগুলোতে ১১ জনের বিপরীতে ১০ জন অথবা ৯ জনের বিপরীতে ১০ জনের খেলা হবে। দেখা যাক কী হয়।’

এই ম্যাচে একটি ভুল করেও শাস্তি এড়িয়ে গেছে ম্যানসিটি। প্রথমার্ধে পুনরায় খেলা চালু করতে দেরি করেছিলেন সিটির উইঙ্গার জেরেমি ডকু। কিন্তু বিষয়টি নজরে আসেনি রেফারির। এ বিষয়েও আরতেতাকে জিজ্ঞেস করা হয়। তবে এই প্রশ্নের জবাবে স্পষ্ট করে কিছু বলেননি আর্সেনাল কোচ।

আরতেতা বলেন, ‘এটা স্পষ্ট (কী ঘটেছে)। এ নিয়ে মন্তব্য করার প্রয়োজন নেই।’

সাংবাদিকদের পক্ষ থেকে পাল্টা প্রশ্ন করা হয়, যদি আরতেতা বিষয়টি নিয়ে মন্তব্য করার সুযোগ পেতেন, তাহলে কী বলতেন।

জবাবে আরতেতা বলেন, ‘চাইলেই সুযোগ আছে। আজ আমি চাই না। মন্তব্য করতে পছন্দ করি না। আমি এটা দেখেছি এবং তা স্পষ্ট। তাই আমি এটা আপনাদের উপর ছেড়ে দেবো। পিচে যা ঘটেছিল তা সমাধান করার চেষ্টা করতে গিয়ে আমি ইতিমধ্যেই বড় সমস্যায় পড়েছিলাম। মাঠে যা ঘটবে তা সমাধান করা আমার কাজ নয়।’

এমএইচ/জেআইএম