ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শিরোপায় চোখ রেখে ভুটান যাচ্ছে অনূর্ধ্ব-১৭ দল

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

দক্ষিণ এশিয়ার ফুটবল টুর্নামেন্টে এখন চারটি শিরোপা বাংলাদেশের দখলে। নারী জাতীয় দল, নারী অনূর্ধ্ব-১৯ দল, নারী অনূর্ধ্ব-১৬ দলের পর সর্বশেষ বালক অনূর্ধ্ব-২০ দল শিরোপা জিতেছে দক্ষিণ এশিয়ার।

এবার পালা বালক অনূর্ধ্ব-১৭ দলের। ভুটানের রাজধানী থিম্পুতে ২০ সেপ্টেম্বর শুরু হচ্ছে সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ। শিরোপায় চোখ রেখে বাংলাদেশের যুবারা ভুটান যাচ্ছে বুধবার সকালে।

এ দলটির কোচ বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর সাইফুল বারী টিটু। ভুটান সফর উপলক্ষ্যে মঙ্গলবার বাফুফে ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট নিয়ে প্রস্তুতি ও প্রত্যাশার বলেছেন কোচ অধিনায়ক। ২০ সেপ্টেম্বর বাংলাদেশ নিজেদের মিশন শুরু করবে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে। যে ভারতের কাছে গত বছর ফাইনালে হেরেছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

‘এ’ গ্রুপে বাংলাদেশ ও ভারতের সঙ্গে আরও আছে মালদ্বীপ। ‘বি’ গ্রুপে স্বাগতিক ভুটান, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। প্রতি গ্রুপ থেকে সেরা দুটি করে দল সেমিফাইনালে খেলবে। ২৮ সেপ্টেম্বর সেমিফাইনাল ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে, ফাইনাল অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর।

সংবাদ সম্মেলনে কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘সম্প্রতি আমাদের অনূর্ধ্ব-২০ দল সাফে সাফল্য পেয়েছে। মেয়েদের দিকে যদি তাকাই, আমরা সাফ চ্যাম্পিয়ন হয়েছি। এরপর বয়সভিত্তিক প্রতিযোগিতাগুলোতে চ্যাম্পিয়ন হয়েছি। এই টুর্নামেন্টেও আমরা চ্যাম্পিয়ন হতে চাই।’

অধিনায়ক নাজমুল হুদা ফয়সাল বলেছেন, ‘আমাদের সিনিয়ররা নেপালে গিয়ে অনূর্ধ্ব-২০ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে। ওখান থেকে আমরা অনেক অনুপ্রাণিত হয়েছি। অনূর্ধ্ব-২০ দল যেহেতু এবার চ্যাম্পিয়ন হয়েছে, আমরাও সর্বোচ্চ চেষ্টা করবো। আমাদের প্রথম লক্ষ্য হচ্ছে ফাইনাল খেলা। তারপর চ্যাম্পিয়নের চিন্তা করবো।’

আরআই/এমএমআর/এএসএম