ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

২ গোল হজমের পর এভারটনের জালে ৩ গোল ভিলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৪১ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

এমন ম্যাচ দেখতে পারলে টিকিট কাটার অর্থ নিয়ে দর্শকদের আক্ষেপ থাকার কথা নয়। দর্শকরা তো স্রেফ বিনোদনের জন্যই স্টেডিয়ামে আসেন। সে আকাঙ্ক্ষা যদি পুরোপুরি পূরণ হয়ে যায়, তাতেই তারা খুশি। গতকাল শনিবার রাতে এভারটন আর অ্যাস্টন ভিলা ফুটবলাররা মিলে হয়তো দর্শকদের আকাঙ্ক্ষা পূরণ করতে পেরেছেন। রোমাঞ্চকর এক ম্যাচই উপহার দিয়েছেন তারা।

ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় ভিলা পার্কে গতকাল ২-০ গোলে পিছিয়ে পড়ে স্বাগতিক দল অ্যাস্টন ভিলা। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে একে একে প্রতিপক্ষ এভারটনের জালে ৩ গোল দিয়েছে উনাই এমেরির শিষ্যরা। ৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় পেয়েছে ভিলা।

ভিলার জয়সূচক গোলটিই দর্শকদের সবচেয়ে বেশি বিনোদন দিয়েছে। ৭৬ মিনিটে দূর পাল্লার চোখধাঁধানো একটি শটে এভারটনের জাল কাঁপিয়ে দিয়েছেন ভিলার বদলি খেলোয়াড় জন ডুরান। ২০ বছর বয়সী এই ফরোয়ার্ডের ‘হাইপারসনিক’ শট এভারটনের গোলবারের বামপাশের উপরের কোণ ঘেঁষে লক্ষ্যভেদ করে। ততক্ষণে বুনো উল্লাসে মেতে উঠেন ভিলার সমর্থকরা।

ডুরানের গোল দেখে ভিলার আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের দৈহিক অভিব্যক্তি। ছবি: সংগৃহীত।

এর আগে ১৬ মিনিটে গোল করেন এভারটনের ডোয়েট ম্যাকনেইল। তার গোলে প্রথম লিড নেয় অতিথি দল। ২৭ মিনিটে ডোমিনিক কালভার্ট লিউনের গোলে ব্যবধান দ্বিগুণ করে এভারটন।

২-০ গোলে পিছিয়ে পড়ার পর জেগে ওঠেন ভিলার খেলোয়াড়রা। ৩৬ মিনিটে এভারটনের একটি শোধ করেন ভিলার অলি ওয়াটকিনস। ২-১ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ভিলা।

৫৮ মিনিটে আবারও গোল করেন ওয়াটকিনস। ২৮ বছর বয়সী এই ইংলিশ ফরোয়ার্ডের দ্বিতীয় গোলে ২-২ সমতায় ফেরে ভিলা। অবশেষে কলম্বিয়ার তরুণ ডুরানোর ৩০ গজ দূর থেকে আইকনিক শটে ৩-২ ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে ভিলা। আর ৪ ম্যাচের সবগুলোতে হেরে পয়েন্টশূন্য এভারটন আছে টেবিলের তলানীতে।

এমএইচ/এমএস