ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

চ্যালেঞ্জ কাপ দিয়ে ফুটবল মাঠে গড়াচ্ছে ১১ অক্টোবর

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:০৯ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

ঘরোয়া আসরের নতুন আয়োজন চ্যালেঞ্জ কাপ দিয়ে আগামী ১১ অক্টোবর মাঠে গড়াচ্ছে ২০২৪-২৫ মৌসুমের ফুটবল। শনিবার বাফুফের প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সভাশেষে কমিটির চেয়ারম্যান ইমরুল হাসান জানিয়েছেন, এ বছর স্বাধীনতা কাপ ও সুপার কাপ হবে না। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপের পাশাপাশি হবে চ্যালেঞ্জ কাপ। ১১ অক্টোবর কিংস অ্যারেনায় চ্যালেঞ্জ কাপে মুখোমুখি হবে গতবারের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও ফেডারেশন কাপ রানার্সআপ মোহামেডান।

ঘরোয়া ফুটবলে এবার যে তিনটি টুর্নামেন্ট হবে, তার দ্বিতীয়টি ফেডারেশন কাপ শুরু হবে ১৫ অক্টোবর এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হবে ১৮ অক্টোবর। এবার ক্লাবগুলো দূরে খেলতে রাজি না হওয়ায় গোপালগঞ্জ ও রাজশাহীতে এবার ভেন্যু থাকছে না। শনিবারের সভায় তিনটি ভেন্যু ঠিক করা হয়েছে-কিংস অ্যারেনা, কুমিল্লা ও ময়মনসিংহ। মুন্সিগঞ্জের ভেন্যুর রাখার চেষ্টা চলছে।

আবাহনীসহ বেশ কয়েকটি ক্লাব এবার কিংস অ্যারেনাকে হোমভেন্যু হিসেবে পেতে চেয়েছিল। তবে বসুন্ধরা কিংস তাদের মাঠকে কেবল ফর্টিস এফসিকে হোমভেন্যুর অনুমতি দিয়েছে।

এ বছর দুটি ক্লাবের (কিংস ও ফর্টিস) হোম ভেন্যু কিংস অ্যারেনা। কুমিল্লাকেও নিজেদের ভেন্যু হিসেবে পেতে চেয়েছে কয়েকটি ক্লাব। স্থানীয় জেলা ক্রীড়া সংস্থার অনুমতি পাওয়া সাপেক্ষে সিদ্ধান্ত নেবে বাফুফে।

আরআই/এমএমআর/জেআইএম