ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১০০ সেকেন্ডে গোল হজম করে নেদারল্যান্ডসের বিপক্ষে ড্র জার্মানির

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:১৭ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে হাঙ্গেরির জালে ৫ গোল দিয়েছিল জার্মানি। অন্যদিকে বসনিয়া ও হার্জেগোভিনাকে ৫ গোল দিয়ে ২ গোল হজম করেছিল নেদারল্যান্ডস। প্রথম ম্যাচে বড় জয় পেলেও উভয় দলের জন্যই টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচটি দারুণ চ্যালেঞ্জিং হবে, সেটি আগে থেকেই ছিল অনুমিত। ঠিক তাই হলো।

গতকাল মঙ্গলবার রাতে নেদারল্যান্ডসের আমস্টারডর্মে ১০০ সেকেন্ডেই গোল হজম করে বসলো জার্মানি। এরপর লড়াইও জমে উঠলো। বলের দখল নিয়ে জার্মানি গোল শোধ করেই বসে থাকলো না, এগিয়েও গেলো। পাল্টা গোল করে ফের সমতায় ফিরলো নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে করলো দুই দল। নেদারল্যান্ডস থেকে ১ পয়েন্ট ঘরে ফিরলো হুলিয়ান নাগলসম্যানের শিষ্যরা।

৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ৩ এর টেবিলের শীর্ষে আছে জার্মানি। অন্যদিকে সমান পয়েন্ট গোল ব্যবধানের তৈরি করা পার্থক্যের কারণে দ্বিতীয় স্থানে আছে নেদারল্যান্ডস। বসনিয়া আছে তিনে।

গতকাল ১০০ সেকেন্ডে গোলটি করেন নেদারল্যান্ডসের তিনজানি রেইনডার্স। ৩৮ মিনিটে এই গোল শোধ করে জার্মানির ডেনিজ উনদাব।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে (৪৫+৩) জার্মান অধিনায়ক জসুয়া কিমিচ গোল করেন। এতে অতিথি দল এগিয়ে যায় ২-১ গোলে। নেদারল্যান্ডসও এই গোলের বোঝা বেশিক্ষণ মাথায় বয়ে বেড়ায়নি। বিরতি থেকে ফিরেই (৫০ মিনিটে) গোল শোধ করে দেয় স্বাগতিকরা। গোলটি করেন ডাচ ডিফেন্ডার ডেনজেল ডুমফ্রাইজ (২-২)।

প্রধমার্ধে লিড বাড়ানোর দুটি দারুণ সুযোগ মিস করে নেদারল্যান্ডস। ১৫ মিনিটে জাভি সিমনসের করা ফ্রি-কিক থেকে ডুমফ্রাইজের নেওয়া হেড গোলবার ঘেঁষে বাইরে দিয়ে চলে যায়। ৫ মিনিট সিমনস নিজেও সুযোগ মিস করেন।

স্বাগতিকরদের সুযোগ মিসের মহড়ায় বলের দখল নেয় জার্মানি। খেলায় গতি বাড়িয়ে নেদারল্যান্ডসের লিড শোধ করে এগিয়েও যায় সফরকারীরা।

এমএইচ/এমএস