ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১০ জনের দল নিয়েও সুইজারল্যান্ডকে উড়িয়ে দিলো স্পেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:০১ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

ম্যাচের ২০ মিনিটে বাজে ফাউলের কারণে লালকার্ড দেখেন স্পেনের রবিন লে নরম্যান্ড। যে কারণে বাকি ৭৪ মিনিট ১০ জনের দল নিয়ে খেলেছে লুইস দে লা ফুয়েন্তের শিষ্যরা। একজন কম নিয়েও সুইজারল্যান্ডের বিপক্ষে বড় জয়ই পেয়েছে ইউরো চ্যাম্পিয়নরা। সুইসদের ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে উয়েফা নেশনস লিগে প্রথম জয় পেলো স্পেন।

নেশনস লিগের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল স্পেন। পয়েন্ট হারানোর পর এবার জয়ে ফিরেছে তারা। ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে স্পেন। পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ৪ এর নেতৃত্ব দিচ্ছে ডেনমার্ক।

গতকাল রোববার রাতে অ্যাওয়ে ম্যাচে ১০ জনের দলে পরিণত হওয়ার আগেই ২-০ গোলে এগিয়ে যায় স্পেন। ৪ মিনিটে গোল করেন হোসেলু। ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ফেবিয়ান রুইজ।

৪১ মিনিটে একটি শোধ করে সুইজারল্যান্ড। গোল করেন সুইস তারকা জেকি আমদাওনি। এতে ব্যবধান দাঁড়ায় ২-১।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার জন্য স্পেনের ওপর চাপ বাড়ায় সুইজারল্যান্ড। কিন্তু গোল পাচ্ছিল না স্বাগতিকরা।

৭৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন স্পেনের রুইজ। এতে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় স্পেন। ৮০ মিনিটে স্পেনকে ধরাছোঁয়ার বাইরে নিয়ে যান ফেরেন তোরেস। বার্সেলোনা তারকার গোলে ৪-১ ব্যবধানে এগিয়ে যায় স্পেন। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় নিশ্চিত হয় অতিথিদের।

ম্যাচের পর স্পেন কোচ লুইস দে লা ফুয়েন্তে বলেন, ‘যদি আমি গর্ব করতে পছন্দ করি, তাহলে এই দলের জন্য সবসময় গর্ব অনুভব করেছি। যখন এই পরিস্থিতি ঘটে, তখন একজন মানুষ আরও বেশি গর্ববোধ করেন। ১০ জনের দল নিয়ে দক্ষ উপায়ে ম্যাচটি পরিচালনা করতে সক্ষম হয়েছি। আমি এই দলটির জন্য খুব গর্বিত এবং প্রতিদিন আমরা দেখতে পাচ্ছি যে, আমরা ক্রমাগত উন্নতি করতে পারছি।’

এমএইচ/জেআইএম