ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোনাল্ডোর দলের বিপক্ষে অভিষেকের অপেক্ষায় এমবাপে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৪০ পিএম, ২৩ আগস্ট ২০২৪

স্প্যানিশ লা লিগায় কিলিয়ান এমবাপের অভিষেক ম্যাচটি পরিকল্পনা মাফিক হয়নি। রিয়াল মাদ্রিদের জার্সিতে প্রথমবারের মতো লা লিগা খেলতে নেমে গোল পাননি ফরাসি বিশ্বকাপজয়ী এই তারকা। গত সপ্তাহে মায়োর্কার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুঁইয়েছে রিয়াল।

ম্যাচ শেষে ভারসাম্যহীনতাকে দুষেছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

এবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমবারের মতো রিয়ালের জার্সিতে খেলতে নামবেন এমবাপে। এই ম্যাচের প্রতিপক্ষ রিয়াল ভায়াদোলিদও ফুটবল ভক্তদের কাছে দারুণ আগ্রহের বিষয়। কারণ, লা লিগার এই ক্লাবটির মালিক ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডো। অর্থাৎ রোনাল্ডোর ক্লাবের বিপক্ষে আগামী রোববার অভিষেক হবে এমবাপের।

রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে দারুণ কিছু দেখানোর প্রত্যাশা নিয়েই নামবেন এমবাপে। অন্যদিকে রোনাল্ডোর দলও প্রস্তুত থাকবে এমবাপেকে রুখে দিতে।

২০০২-০৭ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছিলেন ব্রাজিলের রোনাল্ডো। এই সময়ে মাত্র একবার লা লিগার শিরোপা জিতেছিলেন তিনি। ৫টি চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিলেও শিরোপা জেতা হয়নি এই কিংবদন্তির।

চলতি মৌসুমের যাত্রা শিরোপা জয়ের মাধ্যমে শুরু হয়ে রিয়ালের। উয়েফা সুপার কাপে ইতালিয়ান ক্লাব আটালান্টাকে ২-০ ব্যবধানে হারিয়েছে লস ব্লাঙ্কসরা। এরপর মায়োর্কার কাছে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছে তারা। দুই ম্যাচেই খেলেছিলেন এমবাপে, ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ও জুড বেলিংহাম।

তিন ফরোয়ার্ড ও একজন মিডফিল্ডারকে খেলানো ম্যাচের ভারসাম্য নষ্ট করেছে বলে মনে করছেন আনচেলত্তি।

আনচেলত্তি বলেন, ‘আমাদের আরও ভালো করতে হবে। আরও মনোভাবের সঙ্গে আপনি ম্যাচগুলো থেকে শিখতে পারেন। সমস্যাটি কোথায় তা পরিষ্কার। আমাদের আরও ভালো ডিফেন্স করতে হবে। আরও ভারসাম্য দরকার।’

ইতালিয়ান কোচ আরও বলেন, ‘(ভারসাম্য) সব খেলোয়াড়দের চিন্তায় থাকে। যখন বল ফেরত আসতে থাকে, তখন আমাদের সবাইকে এটি নিয়ে ভাবতে হবে। এটি একটি দলের সমস্যা, যা তারা বুঝতে পারেনি। এই খেলার একটি মূল দিক ছিল, মায়োর্কা রক্ষণাত্মক ভঙ্গিতে দুর্দান্ত খেলা খেলেছে। আমাদের চেয়ে ভালো খেলেছে।’

এমএইচ/এমএস