ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অরাজকতা নয়, বাফুফেতে নিয়মতান্ত্রিক পরিবর্তন চান সাবেক ফুটবলাররা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১০ আগস্ট ২০২৪

দু’দিন আগে পদত্যাগ করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী। সভাপতি কাজী মো. সালাউদ্দিনের পদত্যাগ চেয়েও আলটিমেটাম দেওয়া হয়েছে বাংলাদেশ ফুটবল আলট্রাসের ব্যানারে। এ সংগঠনটি রোববার মার্চ টু বাফুফে কর্মসূচিও ঘোষণা করেছে।

একদল সাবেক ফুটবলার শনিবার দুপুরে বাফুফে ভবনে গিয়েছিলেন। ভবনের চতুর্থ তলায় রয়েছে নারী ফুটবলারদের ক্যাম্প। এমন অবস্থায় বাফুফে ভবনে এসে কেউ যেন কোনো অরাজকতা করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার জন্যই সাবেক ফুটবলাররা সেখানে গিয়েছিলেন।

ইমতিয়াজ আহমেদ নকীব, গোলাম গাউস, ইকবাল হোসেন, সহিদ হোসেন স্বপন, মামুনুল ইসলাম, আলফাজ আহমেদ, বিল্পব ভট্টাচার্য্য, জাকির হোসেন, ওয়ালি ফয়সাল, জাহিদ হাসান এমিলি, মাসুদ রানা, জাহিদ হোসেন, তাজুল ইসলাম, মোহাম্মদ হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। তারা ভবনের সামনের মাঠে বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারের সঙ্গে কথা বলেন এবং ক্যাম্পে থাকা নারী ফুটবলারদের নিরাপত্তার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

সাবেক ফুটবলার জাহিদ হাসান এমিলি জাগো নিউজকে বলেছেন, ‘দেশের বিভিন্ন স্থানে নানা ঘটনা ঘটছে; কিন্তু আমরা চাই কোনো খারাপ ঘটনার আঁচ যেন বাফুফে ভবনে না পড়ে। সবচয়ে বড় কথা এখানে আমাদের নারী ফুটবলারদের ক্যাম্প রয়েছে। এরই মধ্যে সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী পদত্যাগ করেছেন। আরো আগেই তার পদত্যাগ করা উচিত ছিল। সামনে বাফুফের নির্বাচন। আমরা চাইবো নিয়মতান্ত্রিকভাবেই বাফুফেতে পরিবর্তন আসুক। এমন কিছু করা যাবে না, যাতে আবার ফিফার নিষেধাজ্ঞায় পড়তে হয়।’

জাতীয় দলের সাবেক এই ফুটবলার আরো বলেন, ‘কে বা কারা বাফুফে ভবনে হামলার পরিকল্পনা করছে। আমাদের এসব প্রতিহত করতে হবে। দেশের ফুটবল ও ফুটবল ভবন আমাদের সবার। যারা বিতর্কিত তারা বিদায় নেবেন এবং দক্ষ ও প্রকৃত সংগঠকতরা দায়িত্বে আসুক সেটাই আমাদের প্রত্যাশা।’

আরআই/আইএইচএস/