ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বার্নাব্যুতে এনদ্রিক

ছিলাম রিয়াল মাদ্রিদের ভক্ত, এখন খেলোয়াড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:৩৮ এএম, ২৮ জুলাই ২০২৪

প্রায় ২০ মাসের অপেক্ষার পালা শেষে ইউরোপের সফলতম ক্লাব স্পেনের রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ব্রাজিলের বিস্ময়বালক এনদ্রিক। ব্রাজিলের ক্লাব পালমেইরাস থেকে রিয়ালে যোগ দেওয়ার চুক্তি হয়েছিল ২০২২ সালের ডিসেম্বরে। কিন্তু বয়স ১৮ না হওয়ায় তিনি এতদিন রিয়ালে যোগ দিতে পারেননি। ২১ জুলাই ১৮ বছরে পা দেওয়ার পর এনদ্রিক যোগ দিলেন তার স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে।

শুক্রবার (২৬ জুলাই) সান্তিয়াগো বার্নাব্যুতে দর্শকদের সামনে এনদ্রিককে পরিচয় করিয়ে দেয় রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ। এ সময় আবেগ ধরে রাখতে পারেননি ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। সাদা জার্সিতে থাকা রিয়ালের লোগোতে চুমু খেয়েছেন, বল লাথি মেরে দর্শকদের মধ্যে পাঠিয়েছেন এবং প্রতিক্রিয়া জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েছেন।

এনদ্রিক বলেন, ‘আমি ছোটবেলা থেকেই রিয়াল মাদ্রিদের ভক্ত। এখন আমি আমার স্বপ্নের ক্লাবের খেলোয়াড়। দীর্ঘ অপেক্ষার পর আজ আমার স্বপ্ন পূরণ হলো।’

রিয়ালের সঙ্গে ৬ বছরের চুক্তি হয়েছে এনদ্রিকের। ২০২২ সালের পালমেরাইসের ইতিহাসে সর্বকনিষ্ঠ গোলদাতা হয়ে আলোচনায় এসেছিলেন। গোল করেছিলেন ১৬ বছর ৩ মাস ৪ দিন বয়সে। এর পরই তার প্রতি ইউরোপের বিভিন্ন ক্লাব আগ্রহ দেখাতে শুরু করে। এনদ্রিককে পাওয়ার দৌড়ে সফল হয় রিয়াল মাদ্রিদ।

এনদ্রিকের ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয়েছে গত বছরের নভেম্বরে। মার্চে ইংল্যান্ডের বিপক্ষে নিজের প্রথম গোলও করেছেন তিনি। গত কোপা আমেরিকায় ছিলেন ব্রাজিল দলে।

আরআই/কেএসআর