ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দুই কোপা আমেরিকা ট্রফি নিয়ে ছবি পোস্ট করে কি লিখলেন মেসি?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১৪ পিএম, ১৫ জুলাই ২০২৪

আর্জেন্টাইন ফুটবল সমর্থকদের এখন বসন্তকাল চলছে। গত চার বছরে চারটি ট্রফি জিতে তাদের মত সাফল্যমণ্ডিত সমর্থক এখন আর নেই। ২০২১ ও ২০২৪ সালের কোপা আমেরিকা জিতে টানা দুই কোপা জয়ের অনন্য রেকর্ডও গড়লেন মেসিরা।

২০২১ টুর্নামেন্টের সেরা গোলদাতা ও সেরা ফুটবলার হয়েছিলেন মেসি। এবারের কোপাতে ইনজুরির সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত খেলে গেছেন। একটি গোল ও একটি এসিস্ট এসেছে তার পা থেকে।

ইনজুরিতে কান্না মিশ্রিত চেহারায় দ্বিতীয়ার্ধে মাঠ ছাড়েন মেসি। ডান পায়ের ফোলা অবস্থা দেখে সকল ফুটবল সমর্থকদের মনে বিঁধেছে মেসি কি আর সুস্থভাবে জাতীয় দলে খেলতে পারবেন না? তিনি নিজে অবশ্য সে বিষয়ে কিছু বলেননি। তবে জাতীয় দল থেকেও অবসর নেননি।

মেসি অবসর না নিলেও তার সতীর্থ, দীর্ঘদিনের বন্ধু ডি মারিয়া অবসর নিয়েছেন। এই কোপা জয়টা যেন তার জন্যেই তুলে রেখেছিলেন মেসি। টানা দুই কোপা জিতে দুটি ট্রফি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘আরো একটি …।’

এই কোপা আমেরিকা জয়ের ফলে ফুটবল ইতিহাসের সর্বোচ্চ ট্রফি জয়ের রেকর্ডটিও নিজের দখলে নিলেন মেসি। এতদিন ৪৪ ট্রফি জিতে দানি আলভেজের সঙ্গে যুগ্মভাবে শীর্ষে ছিলেন। এবার ৪৫ এ সেটিকে নিয়ে গিয়ে এককভাবে শীর্ষে থাকলেন এই ইন্টার মিয়ামি তারকা।

আরআর/আইএইচএস