ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেমিতে হারের দায় নিজের কাঁধে নিলেন ফ্রান্স কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৩ এএম, ১০ জুলাই ২০২৪

২০১২ সালে ফ্রান্স জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর কাটিয়ে দিয়েছেন এক যুগ। এই সময়ে দুটি বিশ্বকাপের ফাইনাল ও একটি ইউরোর ফাইনালে দলকে নিয়ে যেতে পেরেছেন। বিশ্বকাপ একটিতে জিতলেও কোন ইউরো জেতা হয়নি দেশমের। আরো একবার ইউরো থেকে খালি হাতে ফেরার দায় নিজের কাঁধে নিলেন খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ও ইউরো জেতা এই কোচ।

স্পেনের বিপক্ষে ২-১ ব্যবধানে হারের পর সংবাদ সম্মেলনে এসে এই কোচ বলেন, “আমি কারোর উপর দায় দিচ্ছি না। আমিই দলের দায়িত্বে এবং আমিই এই হারের জন্য দায়ী। আমরা স্পেনের মত মানসম্পন্ন দলের বিপক্ষে খেলেছি। গ্রিজম্যান শুরু না করলেও এমবাপে চেষ্টা করেছে দলের হয়ে। আমরা সাধ্যমত চেষ্টা করেছিলাম।”

ম্যাচের শুরুতে ফ্রান্স কুলো মুয়ানির গোলে লিড পায় কিন্তু পরে লামিন ইয়ামাল ও দানি ওলমোর গোলে হারের মুখ দেখতে হয় তাদের। দেশম বলেন, “শুরুটা দারুণ ছিল কারণ আমরা লিড নিয়েছিলাম কিন্তু স্প্যানিশরা শিক্ষকের মত আমাদের উপর চাপ সৃষ্টি করে খেলেছে। আমরা ভাল পারফর্ম করতে পারিনি। আমরা বৈচিত্রময় খেলা উপহার দিতে পারিনি যেটা আমরা চেয়েছিলাম।”

২০২৬ বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের দায়িত্বে থাকছেন দেশম। এবারের ইউরোতে চাহিদামত অনেককে সুযোগ দিতে পারেননি তিনি। “আমরা শেষ পর্যন্ত জিততে চেষ্টা করেছি। আমি এটা বলছি না যে খেলোয়াড়রা তাদের সেরাটা দেয়নি। অনেকে তাদের চাহিদামত দিতে পারেনি নানা কারণে।”

আরআর/এএসএম