ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কানাডার বিপক্ষে যেসব রেকর্ড করলেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৪ এএম, ১০ জুলাই ২০২৪

আগের দিন সংবাদ সম্মেলনে কোচ স্কালোনি জানিয়েছিলেন মেসি শতভাগ ফিট না হলেও কানাডার বিপক্ষে খেলবেন। মেসি পুরো ফিট হয়েই কানাডার বিপক্ষে সেমিফাইনাল খেললেন এবং নেমেই গোলের সঙ্গে অনেক রেকর্ডও করে বসলেন।

মেসি মাঠে নামলেই তার দিকে সবাই চাতক পাখির মত তাকিয়ে থাকে তিনি গোল করবেন। তার গোলের সঙ্গে সঙ্গে হয়ে যায় অনেক রেকর্ডও।

কানাডার বিপক্ষে দ্বিতীয় গোলটি আসে মেসির পা থাকে। আর এর সাথেসাথেই আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে যান মেসি। তার জাতীয় দলের হয়ে গোল সংখ্যা ১০৯টি। তৃতীয় স্থানে ছিল আলী দাই ১০৮ গোল করে। মেসির সামনে এখন রয়েছে ১৩০ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ছয়টি কোপা আমেরিকাতে গোল করে যুগ্মভাবে সবচেয়ে বেশি কোপা আমেরিকাতে গোল করার রেকর্ড গড়লেন মেসি। ২০০৭, ২০১৫, ২০১৬, ২০১৯, ২০২১ ও ২০২৪ কোপাতে গোল করেছেন মেসি। ব্রাজিলের জিজিনহোও ৬টি কোপাতে গোল করেছিলেন ১৯৪২, ১৯৪৫, ১৯৪৬, ১৯৪৯, ১৯৫৩ ও ১৯৫৭ কোপাতে।

কোপা আমেরিকার ইতিহাসে তৃতীয় বয়স্ক ফুটবলার হিসেবে গোল করলেন মেসি। তার আগে আর্জেন্টিনার এঞ্জেল লাবরুনা ও মেক্সিকোর রাফা মারকুয়েজ রয়েছেন বয়স্ক ফুটবলার হিসেবে গোল করার তালিকায়।

জাতীয় দলের হয়ে মূল টুর্নামেন্টে এটি মেসির ২৭তম গোল। তাছাড়া কোপার সেমিফাইনালে এটি তার তৃতীয় গোল। ফুটবল অধ্যায়ে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে মেসির গোলসংখ্যা এখন ৮৩৮টি।

আরআর/এএসএম