ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৭ বছর এশিয়ায় কাজ করা ইউরোপিয়ান কোচ আনছে কিংস

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:১৭ পিএম, ০৭ জুলাই ২০২৪

মৌসুম শেষ হওয়ার পরই গুঞ্জল ছিল ২০২৪-২৫ ফুটবল মৌসুম নতুন কোচ দিয়ে শুরু করবে বসুন্ধরা কিংস। কারণ, অস্কার ব্রুজনের সাথে চুক্তি বাড়ানোর সম্ভাবনা কম। এ পেছনে কারণ ছিল দুটি।

এক. ঘরের মাঠে কিংস দুর্দান্ত দাপট দেখালেও আন্তর্জাতিক আসরে ভালো করতে পারছিল না। দুই. টিম ম্যানেজমেন্টের এক কর্মকর্তার সঙ্গে দূরত্বও তৈরি হয়েছিল। যে কারণে, সমঝোতার ভিত্তিতেই সম্পর্ক ছিন্ন হয়েছে কিংস ও স্প্যানিশ কোচ অস্কারের।

অস্কারের চুক্তি না বাড়ানোর পরি কল্পনার পর থেকেই নতুন কোচ খুঁজছিল ট্রেবল চ্যাম্পিয়নরা। অবশেষে তারা ইউরোপেরই আরেক কোচের হাতে দায়িত্ব তুলে দিতে যাচ্ছে।

বসুন্ধরা কিংস এখনো নতুন কোচের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি। তবে কয়েটি সূত্র নিশ্চিত করেছে, রোমানিয়ার ৫৮ বছর বয়সী ভ্যালেরি তিতাকে নিয়োগ দিতে যাচ্ছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

সাবেক মিডফিল্ডার ভ্যালেরি কোচিং ক্যারিয়ারের বলতে গেলে পুরোটা সময়ই কাটিয়েছেন এশিয়ায়। দুই মেয়াদে সিরিয়ার জাতীয় দলের কোচ ছিলেন।

২০০৭ সালে কোচিং পেশায় নাম লেখানোর পর এক বছর কেবল দায়িত্ব পালন করেছেন নিজ দেশের একটি ক্লাবে। বাকি সময় তিনি দায়িত্ব পালন করেছেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন ক্লাবে।

সর্বশেষ তিনি ছিলেন সৌদি দ্বিতীয় স্তরের ক্লাব আল আইনে। তিনি ২০১০-১১ ও ২০২১-২২ মেয়াদে সিরিয়া জাতীয় দলের কোচ ছিলেন।

আরআই/আইএইচএস/