ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্পেনের বিপক্ষে ফাইনাল খেলতে চান বেলিংহ্যাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৫৭ পিএম, ০৭ জুলাই ২০২৪

চলতি মৌসুমটা দারুণ কাটিয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা জুড বেলিংহ্যাম। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পাশাপাশি এবার জাতীয় দলের হয়ে ইউরো কাপের সেমিফাইনালে উঠেছে তার দল ইংল্যান্ড। সেমিফাইনালে উঠেই ফাইনালে চোখ রাখছেন এই ২১ বছর বয়সী মিডফিল্ডার। ফাইনালে স্পেনকে চাচ্ছেন বলে মতামত ব্যক্ত করেছেন তিনি।

সুইজারল্যান্ডের বিপক্ষে ১২০ মিনিটের খেলা ১-১ সমতায় শেষ করে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে জয় পায় ইংল্যান্ড। সুইসদের একটি শটে গোল করতে ব্যর্থ হলেও ইংলিশরা সবগুলো শটেই গোল করে।

সুইসদের বিপক্ষে ম্যাচ জয়ের পর বেলিংহ্যাম তার বেশিরভাগ ক্লাব সতীর্থদের দেশ স্পেনের বিপক্ষে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন।

বেলিংহ্যাম বলেন, ‘স্পেন গত তিন সপ্তাহ ধরে দারুণ খেলছে। যেকোনো কিছুই ঘটতে পারে। আশা করছি, আমরা স্পেনের বিপক্ষে ফাইনাল খেলতে পারবো। তারা দারুণ খেলছে টুর্নামেন্টে।’

এবারের আসরে সেমিফাইনালে ফ্রান্সকে হারিয়ে যদি স্পেন ফাইনালে উঠতে পারে, অন্যদিকে নেদারল্যান্ডসকে হারাতে পারে ইংল্যান্ড, তাহলে ১৯৯৬ সালের স্মৃতি ফেরাবে দুই দল।

কারণ, ১৯৯৬ সালের এই প্রথম ইউরোপিয়ান টুর্নামেন্টে মুখোমুখি হচ্ছে দুই দল। সে আসরে কোয়ার্টার ফাইনালে স্পেনের বিপক্ষে গোলশূন্য ড্র করে টাইব্রেকারে শেষ হাসি হেসেছিল ইংলিশরা।

এর আগে ইউরো ২০২০ সালের ফাইনালে ইতালির কাছে টাইব্রেকারে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল স্বাগতিক ইংল্যান্ডের। এবার শিরোপা জয়ে তাদের সামনে আছে মাত্র দুটি পরীক্ষা।

আরআর/এমএইচ/এমএস