ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসিই বিশ্বের সেরা ফুটবলার: কানাডা অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:১৯ পিএম, ২১ জুন ২০২৪

ক্লাব ফুটবলে আগেও লিওনেল মেসির মুখোমুখি হয়েছিলেন বায়ার্ন মিউনিখের কানাডিয়ান লেফট ব্যাক আলফোন্সো ডেভিস। সে সময় মেসি পিএসজির হয়ে খেলতেন। এবার মেসির জাতীয় দল আর্জেন্টিনার বিপক্ষে খেললেনও কানাডিয়ান এই তারকা ফুটবলার।

আজ শুক্রবার কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। তবুও কানাডার অধিনায়ক আলফোন্সো ডেভিসের কণ্ঠে মেসির বন্দনা। ফুটবল জাদুকর মেসির বিপক্ষে খেলতে পারাটাও অনেক ফুটবলারের কাছে আশীর্বাদের মতো বলে মনে করেন তিনি।

আলফোন্সো ডেভিস বলেন, ‘মেসির জার্সি পাওয়াটা সবসময়ই বিশেষ কিছু। সে বিশ্বের সেরা খেলোয়াড়। মাঠে তার বিপক্ষে খেলতে পারাটাও একটা আশীর্বাদ।’

আজ ম্যাচ শেষে আলফোন্সো ডেভিসকে নিজের জার্সি উপহার দেন মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকার জার্সি এবারই প্রথম পেয়েছেন কানাডার অধিনায়ক, বিষয়টি এমন নয়। ২০২০ সালে বার্সেলোনাকে ৮-২ ব্যবধানে বিধ্বস্ত করেছিল বায়ার্ন মিউনিখ। সেই ম্যাচে মেসির সঙ্গে তোলা একটি ছবি ফ্রেমে বাঁধাই করে রাখার কথাও বলেছিলেন রিয়াল মাদ্রিদের নজরে থাকা এই ফুটবলার।

সেই ঐতিহাসিক ম্যাচ শেষে ডেভিস বলেছিলেন, ‘মেসি আমাকে ফাউল করেছে এবং আবার উঠতেও সাহায্য করেছে। আমি ছবিটা আজীবন ফ্রেমে বাঁধাই করে রাখবো।’

সেই ম্যাচে মেসির জার্সি না পেলেও ২০২১ সালে পিএসজির বিপক্ষে হওয়া ম্যাচে মেসির জার্সি পেয়েছিলেন ডেভিস।

আরআর/এমএইচ/