ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফাটা নাক নিয়ে ইউরোতে খেলতে পারবেন এমবাপে?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৮ জুন ২০২৪

অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে এবারের ইউরো যাত্রা শুরু করে ২০১৮ সালের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু জয়ের দিনে বড় দুঃসংবাদ পেতে হলো তাদের।

অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচের শেষার্ধে এমবাপে হেড দিতে গিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের কাধে নাক লেগে নাক ফেটে যায় তার। মাঠেই তার নাক দিয়ে রক্ত বের হতে থাকে। উপায়ন্তর না পেয়ে তাকে বদলি করতেই বাধ্য হন কোচ দেশাম।

মাঠ ছেড়ে সোজা হাসপাতালে চলে যান এমবাপে। সেখানেই দীর্ঘক্ষণ সেবা শুশ্রূষা শেষে ক্যাম্পে ফিরেন তিনি। তবে প্রশ্ন উঠেছে এমবাপে এবারের ইউরোতে এ অবস্থায় খেলতে পারবেন কিনা।

ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয় এমবাপের বর্তমান অবস্থা সম্পর্কে। সেখানে বলা হয়,

'কিলিয়ান এমবাপে ফ্রান্স জাতীয় দলের বেজ ক্যাম্পে ফিরে এসেছেন। সোমবার ডুসেলডর্ফে অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে নাক ফেটে যায় তার। জাতীয় দলের অধিনায়ককে ড. ফ্রাঙ্ক লে গাল এর তত্ত্বাবধানে রাখা হয়েছিল। তার নাকে চির ধরা পড়েছে। এমবাপে কয়েকদিন তার থেকেই চিকিৎসা গ্রহণ করবেন তবে কোন অস্ত্রপাচারের প্রয়োজন নেই। তার জন্য মুখোশ তৈরি করা হচ্ছে যা পরে তিনি প্রস্তুতি নিতে পারেন এবং প্রতিযোগিতায় ফিরতে পারেন।'

এমবাপের সুস্থতার বিষয়ে কথা বললেও এমবাপে কবে মাঠে ফিরবেন সে ব্যাপারে কোন মন্তব্য করেনি ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ। তবে আপাতদৃষ্টিতে গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে তার খেলার সম্ভাবনা কম। ফ্রান্স তার পরের ম্যাচ খেলবে শক্তিশালী নেদারল্যান্ডসের সাথে।

আরআর/জিকেএস