ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্রোয়েশিয়াকে উড়িয়ে ইউরোতে দুর্দান্ত শুরু স্পেনের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:০৯ এএম, ১৬ জুন ২০২৪

ক্রোয়েশিয়াকে উড়িয়ে দুর্দান্তভাবে ইউরো চ্যাম্পিয়নশিপের মিশন শুরু করেছে স্পেন। চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ২০০৮ ও ২০১২ ইউরো চ্যাম্পিয়নরা। অন্যদিকে হারের তিক্ত স্বাদ নিয়েই আসর শুরু হলো ২০২২ বিশ্বকাপে তৃতীয় হওয়া ক্রোয়েশিয়ার।

বার্লিনের অলিম্পিয়াস্টাডিয়ন স্টেডিয়ামে প্রথমার্ধেই গোল ৩টি করে স্পেন। দ্বিতীয়ার্ধে গোল করতে পারেনি কোনো দল। যদিও বেশ কিছু সুযোগ তৈরি করেছিল দুই দলই।

এদিন ম্যাচের শুরু থেকেই বল পজিশনে এগিয়ে থেকে ক্রোয়েশিয়ার উপর চাপ সৃষ্টি করতে থাকে স্পেন। ম্যাচের ৭ মিনিটে মোরাতার দুর্দান্ত শট তালুবন্দি করেন লিভাকোভিচ। ২৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়াও কিন্তু বুদিমিরের হেড গোলবার ঘেষে বাইরে চলে যায়।

স্পেনকে প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ২৯ মিনিট পর্যন্ত। রুইজের ক্রস থেকে বাঁ-পায়ের শটে গোল করেন মোরাতা। ইউরোতে এটি তার সপ্তম গোল।

৩২ মিনিটে আবারো এগিয়ে যায় স্পেন। এবার রুইজকে দিয়ে গোল করান পেদ্রি। দুই গোলে পিছিয়ে থেকে স্পেনের উপর চাপ সৃষ্টি করতে থাকে ক্রোয়েশিয়া। ৩৪ মিনিটে ব্রোজোভিচের শট রুখে দেন উনাই সিমন।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে লামিন ইয়ামালের দুর্দান্ত ক্রস থেকে স্পেনকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন অধিনায়ক কার্ভাহাল। স্বস্তিতেই বিরতিতে যায় স্পেন।

প্রথমার্ধের খেলা দেখে মনে হয়েছে, আরও কয়েকটি গোল হবে এই ম্যাচে। তবে দ্বিতীয়ার্ধে দুই গোলরক্ষকের দৃঢ়তা আর ফুটবলারদের রক্ষণাত্মক ভঙ্গির কারণে আর কোনো গোল হয়নি।

এমএইচ/