ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এফএ কাপ

আর্সেনালকে ছিটকে ফেলে চতুর্থ রাউন্ডে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৪ এএম, ০৮ জানুয়ারি ২০২৪

আর্সেনালের কপাল পুড়েছে আত্মঘাতী গোলে। ৮০তম মিনিট পর্যন্ত ম্যাচ ছিল ০-০ সমতায়। খেলার বাকি কয়েক মিনিটের মধ্যেই ২ গোল হজম করলো আর্সেনাল। শেষ পর্যন্ত লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে হেরে এফএ কাপের টুর্নামেন্ট থেকে ছিটকে গেলো আর্সেনাল।

গতকাল রোববার রাতে নিজেদের ঘরের মাঠ এমিরাটসে দাপট দেখিয়ে খেলেছে আর্সেনাল। কিন্তু ৮০তম মিনিটে ইয়াকুব কিউইরের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে গানাররা। এবার তো সমতায় ফেরার জন্য মরিয়া মিকেল আরতেতার শিষ্যরা। যে কারণে রক্ষণের চিন্তা বাদ দিয়ে গোল করার জন্য উঠেপড়ে লাগে আর্সেনাল। রক্ষণভাগের এমন বিশৃঙ্খল অবস্থার সুযোগ নিলেন লিভারপুলের লুইস দিয়াজ। ম্যাচের ইনজুরি সময়ের শেষ মুহূর্তে (৯৫তম মিনিটে) গোল করেন তিনি। ফলে ২-০ গোলে জিতে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেছে লিভারপুল।

প্রথমার্ধে গোল করার সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। আত্মঘাতী গোল হজমের পর শেষ মুহূর্তে গোল করে আর্সেনালের সমর্থকদের নিস্তব্ধ করে দেন দিয়াজ। এর মাধ্যমে টানা তৃতীয় হার দেখলো আর্সেনাল। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় ফুলহাম ও ওয়েস্টহ্যামের কাছে হেরেছে গানাররা।

ম্যাচ জিতে লিভারপুল অধিনায়ক অ্যালেক্সান্ডার-আর্নল্ড বলেন, ‘আমরা অভ্যন্তরীণভাবে হাফটাইমে মাঠের খেলার ধরন পরিবর্তন করেছি এবং আমরা উঠে এসে ফুটবল খেলেছি এবং সুযোগ তৈরি করেছি। প্রথমার্ধে এমন সময় ছিল যে আমরা কিছুটা নির্বোধ ছিলাম। আমরা বেশ কয়েকবার আক্রমণ করেছি তাই আমাদের সুযোগ ছিল।’

আইএইচএস/জেআইএম