ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘এখন আমরা ম্যাচের আগেই হেরে যাই না’

রফিকুল ইসলাম | প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১২ নভেম্বর ২০২৩

গোলরক্ষক আনিসুর রহমান জিকো জাতীয় দলের বাইরে, মদকাণ্ডে নিষিদ্ধ থাকায় দুয়ার খুলে গেছে মিতুল মারমার। এশিয়ান গেমস ও এরপর মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করে গোলপোস্টের নিচে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার আস্থার প্রতীক হয়ে উঠেছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের এ গোলরক্ষক।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ খেলতে মেলবোর্ন যাওয়ার আগে নিজের ক্যারিয়ার ও প্রত্যাশা নিয়ে জাগোনিউজের সঙ্গে কথা বলেছেন রাঙ্গামাটির বিলাইছড়ি গ্রামের এ যুবক।

জাগো নিউজ: বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে প্রথম প্রতিপক্ষই অস্ট্রেলিয়ার মতো দল। র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকা এবং বিশ্বকাপে প্রায় নিয়মিত খেলা দলটির বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে আপনাকে। কি ভাবছেন?

মিতুল মারমা: এটা ঠিক, অস্ট্রেলিয়া আমাদের চেয়ে অনেক অনেক শক্তিশালী দল। তার ওপর তাদের ঘরের মাঠে খেলা। আমরা চেষ্টা করবো নিজেদের সেরাটা দিয়ে সকারুজদের বিপক্ষে লড়াই করতে।

জাগো নিউজ: জিকোর সাসপেনশনের কারণে আপনার সুযোগ হয়েছে দেশের এক নম্বর গোলরক্ষক হওয়ার। এ সুযোগটা কিভাবে দেখছেন?

মিতুল মারমা: আমি সব সময়ই বলি, জিকু ভাই আমার চেয়ে বেশি যোগ্য। তার কাছে আমি অনেক কিছু শিখেছি। আমি সব সময় সুযোগের অপেক্ষায় ছিলাম। মালদ্বীপের বিপক্ষে প্রথম সে সুযোগ পেয়েছিলাম। এখন চেষ্টা করবো অবস্থানটা ধরে রাখতে।

Mitul

জাগো নিউজ: মালদ্বীপের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটা বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। ওই ম্যাচে নিজের পারফরম্যান্স নিয়ে কি বলবেন?

মিতুল মারমা: মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে অনেক বড় চাপ ছিল। ৪০ মিনিটের মতো ১০ জন নিয়ে খেলেছি। একটাই জিদ ছিল কোনোভাবেই হারা যাবে না। হেরে গেলে অনেকদিন আন্তর্জাতিক ম্যাচ থাকতো না আমাদের। সবাই জানপ্রাণ দিয়ে খেলে ম্যাচটি জিতেছিলাম।

জাগো নিউজ: এশিয়ান গেমস ও বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বে মালদ্বীপের বিপক্ষে খেলা আর অস্ট্রেলিয়া, লেবানন ও ফিলিস্তিনের বিপক্ষে খেলারতো অনেক পার্থক্য তাই না?

মিতুল মারমা: তা অবশ্যই। তবে এখন আমরা কিন্তু মাঠে নামার আগেই হেরে যাই না। এখন আমরা কেবল ড্রয়ের জন্যই খেলি না। আমাদের জয়ের লক্ষ্যও থাকে।

জাগো নিউজ: গোলরক্ষক হিসেবে আপনার প্রধান লক্ষ্য কি?

মিতুল মারমা: আমি মনে করি, দেশকে এখনো কিছুই দিতে পারিনি। আরো অনেক কিছু দেওয়ার আছে। সুযোগ পেলে সেটা করাই আমার লক্ষ্য।

জাগো নিউজ: আপনার প্রিয় গোলরক্ষক কে?

মিতুল মারমা: দেশে আমার প্রিয় গোলরক্ষক আমিনুল হক। আর বিদেশে জার্মানির ম্যানুয়েল নয়্যার।

জাগো নিউজ: ধন্যবাদ।

মিতুল মারমা: আপনাকেও ধন্যবাদ।

আরআই/আইএইচএস/