ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মার্শেইকে একহালি দিলেও ইনজুরিতে পিএসজি তারকা এমবাপে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২৮ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২৩

ফ্রেঞ্চ লিগে পিএসজির মূল প্রতিদ্বন্দ্বীতাই হয় মার্শেইয়ের সঙ্গে। প্যারিসের এই ক্লাবটির বিপক্ষে রোববার রাতে মাঠে নেমেছিলো ফ্রেঞ্চ লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। দুর্দান্ত ম্যাচ উপহার দিয়ে ৪-০ ব্যবধানে ম্যাচও জিতে নিয়েছে তারা। কিন্তু পিএসজি সমর্থকদের জন্য দুঃসংবাদ হলো, এই ম্যাচে ইনজুরির শিকার হয়ে মাঠ ছাড়তে হয়েছে দলটির তারকা কিলিয়ান এমবাপেকে।

পিএসজির জার্সিতে প্রথম গোলের দেখা পেলেন ফরাসি তারকা কোলো মুয়ানি এবং পর্তুগিজ তারকা গনকালো রামোস। পর্তুগিজ এই তারকার পা থেকে আসলো আবার জোড়া গোল। সে সঙ্গে গোলের দেখা পেলেন মরক্কান ডিফেন্ডার আশরাফ হাকিমিও।

Mbappe

মার্শেইয়ের বিপক্ষে এই জয়ে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এলো পিএসজি। বিস্ময়করভাবে শীর্ষে থাকা স্টেডে ব্রেস্টোইজের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে তারা। ব্রেস্টের পয়েন্ট ১৩। ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিসে।

প্রথমার্ধেই গোড়ালির ইনজুরিতে পড়েন কিলিয়ান এমবাপে। যে কারণে তাকে দ্রুত মাঠ থেকে তুলে নেন কোচ লুইস এনরিকে। এমবাপেকে তুলে নেয়ার পরও বড় জয় পেতে কষ্ট করতে হয়নি পিএসজিকে।

ম্যাচ শেষে কোচ লুইস এনরিকে বলেন, ‘এটা ছিল একটি পারফেক্ট ম্যাচ। আমরা যা চাই, তার প্রায় কাছাকাছি পৌঁছে গেছি। খেলোয়াড়রা সারাক্ষণই বলের সঙ্গে লেগেছিলো। ডিফেন্স করেছে এবং একসঙ্গে আক্রমণে উঠেছে।’

মার্শেইয়ের জন্য একটি কঠিন সপ্তাহ পার হচ্ছে। নিজেদের সমর্থকদের কোনোভাবেই ভালো কিছু উপহার দিতে পারছে না। পয়েন্ট টেবিলেও অবস্থান খুবই বাজে। ৯ পয়েন্ট নিয়ে তারা রয়েছে সপ্তম স্থানে।

ম্যাচের ৮ম মিনিটেই পিএসজিকে লিড এনে দেন আশরাফ হাকিমি। বক্সের সামনে এমবাপেকে ফাউল করা হলে ফ্রি-কিক পায় পিএসজি। কিক নেন হাকিমি। তার শটটিই জড়িয়ে যায় মার্শেইয়ের জালে। ৩২তম মিনিটেই মাঠ ছেড়ে যান এমবাপে। তার পরিবর্তে মাঠে নামেন মার্সেলোনা রামোস।

ম্যাচের ৩৭তম মিনিটে র‌্যান্ডাল কোলো মুয়ানি গোল করে ব্যবধান আরও বাড়িয়ে দেন। ৪৭তম মিনিটে গনকালো রামোস আরও একবার ব্যবধান বাড়ান। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে, ৮৯তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে শেষ গোলটি করেন গনকালো রামোস।

আইএইচএস/