ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এমবাপের জোড়া গোলের পরও হার পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:১৬ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৩

মেসি নেই, নেইমার নেই। আছেন শুধু কিলিয়ান এমবাপে। সঙ্গে যোগ হয়েছেন অবশ্য ওসমান ডেম্বেলে। কিন্তু মৌসুমের শুরুটা বেশ অম্লমধুরভাবেই শুরু হয়েছে পিএসজির। আগের চার ম্যাচের দুটিতে জয়, দুটিতে ড্র ছিল তাদের। কিন্তু পঞ্চম ম্যাচে এসে মৌসুমে প্রথম হারের স্বাদ নিতে হলো প্যারিসের জায়ান্টদের।

কিলিয়ান এমবাপে জোড়া গোল করেও জেতাতে পারলেন না দলকে। নিজেদের মাঠে নিসের কাছে ২-৩ গোলে পরাজয় মানতে বাধ্য হলো পিএসজির ফুটবলাররা। নিসের হয়ে জোড়া গোল করেছেন তেরেম মোফি এবং গায়েতান ল্যাবোর্দে।

ঘরের মাঠে এমবাপে জোড়া গোল করবেন, তবুও হারতে হবে দলকে- এমনটা হয়তো কল্পনাও করতে পারেননি পিএসজি সমর্থকরা। আগামী মঙ্গলবারই বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে নামবে পিএসজি। নিজেদের মাঠেই ম্যাচটি আয়োজন করবে তারা। তার আগে ঘরের মাঠে এভাবে পরাজয়, নিশ্চিত চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে লুইস এনরিখের কপালে।

এই পরাজয়ের ফলে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানে নেমে গেলো পিএসজি। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে এএস মোনাকো এবং ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিসে।

ম্যাচের পর লুইস এনরিকে বলেন, ‘নিসে খুবই কঠিন একটি দল। তাদের রয়েছে আকর্ষণীয় একটি গেম প্ল্যান। আমি মনে করি, শারীরিকভাবেও তারা আমাদের চেয়ে অনেক বেশি এগিয়ে ছিলো। এছাড়া প্রতিটি কাউন্টার অ্যাটাকে তারা ছিল অসাধারণ।’

ম্যাচের ২১তম মিনিটে প্রথম গোল করে নিসেকে এগিয়ে দেন তেরেম মোফি। এরপর ২৯তম মিনিটে গোল করে দলকে সমতায় নিয়ে আসেন এমবাপে। ৫৩তম মিনিটে নিসেকে দ্বিতীয়বারের মত এগিয়ে দেন গায়েতান ল্যাবোর্দে। ৬৮তম মিনিটে তৃতীয় গোল করেন তেরেম মোফি। পিএসজির পরাজয় যেন তখনই নির্ধারণ হয়ে গিয়েছিলো। ৮৭তম মিনিটে আরেকটি গোল করে শুধু ব্যবধান কমান এমবাপে।

আইএইচএস/