ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘দ্বিতীয় রাউন্ডে ওঠার চ্যালেঞ্জতো থাকছেই’

রফিকুল ইসলাম | প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৩

এশিয়ান গেমসের জন্য প্রথমে যে ২২ জনের দল ঘোষণা করেছিলেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা সে তালিকায় ছিলেন না সুমন রেজা। জাতীয় দলের এই স্ট্রাইকার বসুন্ধরা কিংসে থাকার কারণে তখন তাকে বিবেচনায় রাখা সম্ভব হয়নি কোচের। পরে সুমন বসুন্ধরা কিংস ছেড়ে শেখ রাসেল ক্রীড়া চক্রে যোগ দেওয়ায় সিনিয়র কোটায় তাকে দলে নিয়েছেন ক্যাবরেরা।

এশিয়ান গেমসে বাংলাদেশ কন্টিনজেন্টের প্রথম দল হিসেবে ১৫ সেপ্টেম্বর রাতে চীন যাচ্ছে অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। সোমবার গেমসের অনুশীলনও শুরু করেছেন কোচ। এশিয়ান গেমস ফুটবলে বাংলাদেশের প্রত্যাশা ও সম্ভাবনা এবং নিজের লক্ষ্যের কথা জাগো নিউজকে বলেছেন স্ট্রাইকার সুমন রেজা

জাগো নিউজ: এশিয়ান গেমসের জন্য আপনাদের অনুশীলন শুরু হয়েছে। কি ভাবছেন গেমস নিয়ে?

সুমন রেজা: সোমবার থেকে আমরা অনুশীলন শুরু করেছি। আমি প্রথমবারের মতো এশিয়ান গেমসে খেলবো। নিজের প্রথম গেমসে অবশ্যই ভালো কিছুর চেষ্টা করবো।

জাগো নিউজ: গত এশিয়ান গেমসে বাংলাদেশ প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে উঠেছিল। আগের অবস্থান ধরে রাখার একটা চ্যালেঞ্জ কি অনুভব করেন?

সুমন রেজা: বাংলাদেশ যে দ্বিতীয় রাউন্ডে ওঠার মতো দল গত এশিয়ান গেমসে তা প্রমাণ হয়েছে। তাই দ্বিতীয় রাউন্ডে ওঠার একটা চ্যালেঞ্জতো থাকছেই।

জাগো নিউজ: অনেকে মনে করেন গত এশিয়ান গেমসের মতো শক্তিশালী দল এবার নয়। আপনি কি মনে করেন?

সুমন রেজা: আসলে জাতীয় দল ও অনূর্ধ্ব-২৩ দল পাশাপাশি হলেও কিছুটা পার্থক্য তো থেকেই যায়। এবার বসুন্ধরা কিংসের খেলোয়াড় নেই। কারণ, তাদের এএফসি কাপের খেলা আছে। তা না হলে আরো শক্তিশালী হতো দল।

জাগো নিউজ: জাতীয় দলের জার্সিতে আপনার একটা গোল আছে। অলিম্পিক দলের হয়ে কি লক্ষ্য?

সুমন রেজা: আমি স্ট্রাইকার। গোল করাই তো আমার লক্ষ্য। আমি সে চেষ্টাই করবো।

জাগো নিউজ: কোচ ক্যাবরেরা প্রথাগত স্ট্রাইকার খেলাচ্ছেন না। সে ক্ষেত্রে আপনার পজিশন কি হতে পারে বলে মনে করেন?

সুমন রেজা: সাফ থেকে কোচ জাতীয় দলকে যে কৌশলে খেলাচ্ছেন, আমার মনে হয় এশিয়ান গেমসে অনূর্ধ্ব-২৩ দলকেও সেভাবে খেলাবেন। তার কৌশলের সঙ্গে মানিয়ে নিতে আমাকে যেখানে খেলাবেন সেখানেই ভালো করার চেষ্টা করবো।

জাগো নিউজ: জাতীয় দলের বিপক্ষে আপনার গোলটি কোন ম্যাচে?

সুমন রেজা: ২০২১ সালে মালদ্বীপে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে গোলটি করেছিলাম।

জাগো নিউজ: ধন্যবাদ।

সুমন রেজা: আপনাকেও ধন্যবাদ।

আরআই/আইএইচএস/