ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দলবদল পেছানোয় হতাশ বসুন্ধরা কিংস

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৩০ পিএম, ২৬ জুলাই ২০১৯

ভরা বর্ষায় ফুটবল। ফুটবলাররা স্বাভাবিক খেলা উপহার দিতে পারেন না। প্রতি মৌসুমেই এ নিয়ে সমালোচনা হয়। প্রতিবার শোনা যায় বাফুফে ফুটবল মৌসুম এগিয়ে শীতে আয়োজন করবে প্রিমিয়ার লিগ। কিন্তু ঘুরেফিরে সেই বর্ষা মৌসুমেই ফুটবল। এবার বাফুফে মুখে মুখে নয়, নির্বাহী কমিটির সভা করেই সিদ্ধান্ত নিয়েছিল মৌসুমটা এগিয়ে আনার। আগামী মৌসুমের দল বদলের তারিখও আগেভাগে জানিয়ে দিয়েছিল দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

কিন্তু গত ২১ জুন বাফুফে সভা করে ঘোষণা করেছিল দলবদলের তারিখ। বাফুফের দেয়া দলবদলের তারিখ স্থগিত হয়ে যায় গত ১৩ জুলাই তাদেরই স্ট্যান্ডিং কমিটির (প্রফেশনাল লিগ কমিটি) সভায়। বাফুফে ঘোষিত ১৬ আগস্ট থেকে দলবদল আর হচ্ছে না। এখন চলমান মৌসুমের মেয়াদ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

দলবদল কবে হবে তা ঠিক নেই। বাফুফের এই সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। কারণ, ১৬ আগস্ট দলবদল শুরুর ঘোষণার পর আগামী মৌসুম নিয়ে কিছু পরিকল্পনা তৈরি করেছিলেন তারা। এর মধ্যে অন্যতম ছিল দলবদল শেষে তারা প্রাক-মৌসুম প্রস্তুতি ক্যাম্প করতে চেয়েছিল স্পেনে।

‘বাফুফে দলবদল এগিয়ে এনেছিল। এটা খুবই ভালো সিদ্ধান্ত ছিল। কারণ, আন্তর্জাতিক ট্রান্সফার উইন্ডো আর আমাদের দলবদল একই সময় ছিল। এখন আমাদের দলবদল যখন শুরু হবে তখন ক্লোজ হয়ে যাবে আন্তর্জাতিক উইন্ডো। আমরা দলবদল শেষে প্রাক মৌসুম প্রস্তুতি ক্যাম্প করতে চেয়েছিল স্পেনে। এখন সে সম্ভাবনা কমে গেলো। কারণ, ওই সময় আমরা সে সুযোগ নাও পেতে পারি’-বলেছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান।

চ্যাম্পিয়ন দলের এই শীর্ষ কর্মকর্তা বলেন, ‘ফুটবল মৌসুম এগিয়ে আনলে আগামীতে বৃষ্টি-বাদলের মধ্যে খেলতে হতো না। কিন্তু আগের মতোই আগামী মৌসুমের লিগটাও পড়বে বর্ষাকালে। সেই কাদামাঠেই খেলতে হবে দলগুলোকে।’

আরআই/এমএমআর/এমকেএইচ

আরও পড়ুন