ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পেনাল্টি মিস করায় কলোম্বিয়ান ফুটবলারকে হত্যার হুমকি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:২৫ পিএম, ০১ জুলাই ২০১৯

আন্দ্রেস এসকোবারের কথা মনে আছে? ১৯৯৪ সালের বিশ্বকাপ ফুটবলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে আত্মঘাতি গোল করে দলকে বিদায় করে দেয়া নিজ শহরে প্রাণ দিতে হয়েছিল এই কলোম্বিয়ান ডিফেন্ডারকে। তার আত্মঘাতি গোলে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল কলম্বিয়া। ফুটবল দল দেশে ফেরার পরের দিন আততায়ীর হাতে নিহত হন এসকোবার।

এবার কলম্বিয়ার আরেক ডিফেন্ডার উইলিয়াম তেসিলো হত্যার হুমকি পাচ্ছেন চলমান কোপা আমেরিকায় টাইব্রেকারের গোল করতে না পারার অপরাধে। শুক্রবার ব্রাজিলের সাও পাওলোর এরেনা করিন্থিয়াসে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া টাইব্রেকারের ৫-৪ গোলে হেরে যায় চিলির কাছে। পঞ্চম শট নিয়েছিলেন উইলিয়াম। গোল করতে না পারায় কোপা থেকে বিদায় নেয় কলম্বিয়া।

তেসিলোকে হত্যার হুমকির দেয়া হয়েছে তার পরিবারের সদস্যদের কাছে। কলম্বিয়ান এ ডিফেন্ডারের স্ত্রী ডেনিয়েলা মেজিয়া তার ইনস্টাগ্রামে দেয়া পোস্টে বলেছেন, ‘কে বা কারা এই হত্যার হুমকি দিচ্ছে। তারা এসকোবারের কথাও মনে করিয়ে দিচ্ছে। আমার স্বামী এবং পরিবারের অন্যদের হত্যার হুমকি দেয়া হচ্ছে। সকালে ঘুম থেকে উঠেই ভয়ে-ভয়ে থাকি। কখন আমার স্বামী বা পরিবারের অন্য কেউ বিপদে পড়েন। এ ধরনের হুমকি লজ্জাজনক। বিষয়টি জানানো হয়েছে স্থানীয় প্রশাসনকে। প্রশাসন বলেছে, হুমকির প্রদানের সঙ্গে কারা জড়িত আছে তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে।’

২৬ বছর বয়সী ডিফেন্ডার তেসিলো খেলেন মেক্সিকোর ক্লাব লিওনে। পেনাল্টি মিসের পর তিনি সতীর্থদের সহমর্মিতা পেলেও কলম্বিয়ার সমর্থকরা তার তীব্র সমালোচনা করছে। কোপা আমেরিকা থেকে বিদায়ের পর শনিবার কলম্বিয়ান ফুটবলাররা দেশে ফিরেছেন।

আরআই/আইএইচএস/এমকেএইচ

আরও পড়ুন