ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেমির টিকিট পেতে লড়ছে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:২১ এএম, ২৮ জুন ২০১৯

লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট কোপা আমেরিকার গত তিন আসরে একদমই ভালো করতে পারেনি ব্রাজিল। ২০১৬ সালের আসরে গ্রুপপর্ব থেকে বিদায় নেয়ার আগে ২০১১ এভবফ ২০১৫ সালের আসরে তারা বিদায় নিয়েছিল কোয়ার্টার ফাইনাল থেকে।

এবার তাদের ঘরের মাঠে আয়োজিত হচ্ছে কোপার নতুন আসর। ফলে প্রত্যাশার পারদটাও অনেক বেশি। গ্রুপপর্বে অপরাজিত থেকেই তারা উঠে এসেছে কোয়ার্টার ফাইনালে। আজ প্যারাগুয়ের বিপক্ষে লড়ছে সেমিফাইনালের টিকিট পেতে।

গ্রেমিও এরেনায় বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় শুরু হয়েছে ম্যাচটি। তবে বাংলাদেশের কোনো টিভি চ্যানেল ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে না। খেলায় এরই মধ্যে শেষ হয়েছে ৪৫ মিনিটের প্রথমার্ধ। তবে গোল করতে পারেনি কোনো দল। দ্বিতীয়ার্ধেই মীমাংসা হবে ম্যাচের ফলাফল।

উল্লেখ্য, এই প্যারাগুয়ে যে পরপর দুইবার শেষ করে দিয়েছে ব্রাজিলের কোপা জেতার স্বপ্ন। ২০১৬ সালের ভরাডুবিময় আসর বাদ দিয়ে ২০১১ এবং ২০১৫ সালের আসরে প্যারাগুয়ের কাছে হেরেই কোপা আমেরিকা থেকে বিদায় নিয়েছিল ব্রাজিল।

তবে এবার ঠিক ততোটা শক্তিশালী নয় প্যারাগুয়ে। কলম্বিয়া ও আর্জেন্টিনার সঙ্গে 'বি' গ্রুপে লড়েছে তারা। সেখানে জিততে পারেনি কোনো ম্যাচ। হেরেছে কলম্বিয়ার কাছে। ড্র করেছে আর্জেন্টিনার সঙ্গে। আবার জিততে ব্যর্থ হয়েছে কাতারের সঙ্গে।

দুইটি ড্র থেকে মাত্র ২ পয়েন্ট নিয়ে অনেকটা ভাগ্যের সহায়তায়ই কোয়ার্টারের টিকিট পেয়েছে প্যারাগুয়ে। তবু ব্রাজিল শিবিরে বিরাজ করছে প্যারাগুয়ে জুজু। কারণ সাম্প্রতিক পরিসংখ্যান যে কথা বলছে প্যারাগুয়ের পক্ষেই।

২০১৬ সালের কোপা আমেরিকায় গ্রুপ পর্ব থেকেই বাদ পড়েছিল ব্রাজিল। এর আগে ২০১১ ও ২০১৫ সালে পরপর দুই আসরে কোয়ার্টার ফাইনালেই প্যারাগুয়ের কাছে হেরে বিদায় নিয়েছিল তারা। দুইটি পরাজয়ই ছিলো টাইব্রেকারে গিয়ে। যে কারণে এবারের কোয়ার্টারেও প্যারাগুয়েকে পেয়ে খানিক সতর্কই ব্রাজিল।

এসএএস

আরও পড়ুন