ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসি-সুয়ারেজকে বিশ্রাম দেয়ার মাশুল গুনলো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৫ এএম, ০৫ মে ২০১৯

স্প্যানিশ লা লিগার শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় দলের নিয়মিত খেলোয়াড়দের অনেককেই বিশ্রাম দিয়েছিলেন বার্সেলোনা কোচ আর্নেস্ত ভালভার্দে। পরীক্ষা করে নিতে চেয়েছিলেন দ্বিতীয় একাদশের শক্তি-সামর্থ্য।

তবে আপাতদৃষ্টিতে সে পরীক্ষায় পাশ করতে পারেননি বেঞ্চে থাকা খেলোয়াড়রা। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, টের স্টেগান, জেরার্ড পিকেসহ নিয়মিত একাদশের ৮ খেলোয়াড়কে বাইরে রেখে খেলতে নেমে সেল্টা ভিগোর কাছে ০-২ গোলে হেরে বসেছে বার্সেলোনা।

একে তো নেই নিয়মিত ৮ খেলোয়াড়, তার ওপরে আর্তুরো ভিদাল এবং ফিলিপ্পে কৌতিনহোকেও বেঞ্চে রেখে ম্যাচ শুরু করেন ভালভার্দে। এর সঙ্গে যোগ হয় ম্যাচের পঞ্চম মিনিটে ওসুমানে দেম্বেলের ইনজুরি। তবে ম্যাচের প্রথমার্ধ অতোটা সমস্যা হয়নি অনিয়মিতদের নিয়ে খেলতে নামা বার্সেলোনার।

ঘরের মাঠে দ্বিতীয়ার্ধেই মূলত বার্সাকে হারানোর সব কাজ সম্পন্ন করে সেল্টা। ম্যাচের ৬৭তম মিনিটে লিড নিয়ে নেয় তারা। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে দারুণ ভলি করে দলকে এগিয়ে দেন সেল্টার উরুগুইয়ান স্ট্রাইকার ম্যাক্সি গোমেজ।

মনে হচ্ছিলো এই এক গোলেই হারতে যাচ্ছে বার্সেলোনা। তবে ম্যাচের ৮৮তম মিনিটে ডি-বক্সের মধ্যে স্যামুয়েল উমতিতির হাতে বল লাগায় পেনাল্টি পায় সেল্টা। স্পটকিক থেকে ব্যবধান বাড়িয়ে দলকে ম্যাচ জেতান ইয়াগো আসপাস।

এ হারের পর লা লিগায় টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকার দৌড় থামল আর্নেস্ত ভালভার্দের বার্সেলোনার। এর আগে সবশেষ গত নভেম্বরে রিয়াল বেটিসের কাছে ঘরের মাঠে ৪-৩ গোলে হেরেছিল বার্সেলোনা।

এসএএস/এমএস

আরও পড়ুন