ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আহমেদাবাদের অসহনীয় গরমে হাঁসফাঁস আবাহনীর

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২৭ এপ্রিল ২০১৯

‘বিমান বন্দর থেকে বের হওয়ার পর যেন চোখ-মুখে আছড়ে পড়লো গরম হাওয়া। এখানকার তাপমাত্রা ৪৫ থেকে ৪৭ ডিগ্রির মধ্যে ওঠা-নামা করছে কয়েকদিন ধরে। আজ আছে ৪৫ ডিগ্রি’- আহমদেবাদ থেকে কথাগুলো বলছিলেন আবাহনী ফুটবল দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

‘আজ ৪৫, ম্যাচের দিন কতো থাকবে কে জানে?’- আবাহনী ম্যানেজারের কন্ঠে গরম নিয়ে উৎকন্ঠা। ঢাকার চেয়েও তাপমাত্রা ১০ ডিগ্রির মতো বেশি। তবে একটু স্বস্তির খবর হলো মঙ্গলবার আহমেদাবাদের দ্য এরেনা স্টেডিয়ামে আবাহনী-চেন্নাইনের ম্যাচটি হবে সন্ধ্যা সাড়ে ৭টায়। সন্ধ্যার পর নিশ্চয়ই তাপমাত্রা বেশ নেমে আসবে।

শনিবার সকাল ৭টায় ঢাকা থেকে রওয়ানা দিয়ে কলকাতা হয়ে স্থানীয় সময় বিকেল ৩.২৫ মিনিটে আহমেদবাদ পৌঁছেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৬ বারের চ্যাম্পিয়ন আবাহনী। এএফসি কাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে সেখানে। প্রতিপক্ষ চেন্নাইন এফসি।

আবাহনী আগের দুই ম্যাচের একটি জিতেছে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের বিরুদ্ধে কাঠমান্ডুতে এবং ঢাকায় ২-২ গোলে ড্র করেছেন ভারতের আরেক ক্লাব মিনারভা পাঞ্জাবের সঙ্গে।

এখনো অপরাজিত আবাহনী আছে ‘ই’ গ্রুপের দ্বিতীয় স্থানে। ঢাকার ম্যাচটিতে বড় ধরনের সুযোগ হাতছাড়া করেছে আকাশী-হলুদ জার্সিধারীরা। ৩ পয়েন্ট রাখতে পারলে পরের রাউন্ডে ওঠার দৌঁড়ে অনেক এগিয়ে থাকতো প্রতিপক্ষ দলগুলোর চেয়ে। তবে আহমেদাবাদ থেকে পয়েন্ট নিয়ে ফিরতে পারলেও সেটা হবে আবাহনীর বড় অর্জন।

শনিবার আহমেদাবাদ পৌছে বিশ্রামেই কাটিয়েছে আবাহনী। রোববার সকাল সাড়ে ৭টায় সেখানে প্রথম অনুশীলনে নামবে ফেডারেশন কাপ চ্যাম্পিয়নরা। অনুশীলনের সময়টা আবাহনীই বেছে নিয়েছে। প্রচন্ড গরম বলে তারা সকালসকাল অনুশীলনের সিদ্ধান্ত নিয়েছে।

‘আমাদের সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত যে কোনো সময়ে অনুশীলনের সুযোগ দিয়েছিল আয়োজকরা। আমরা সকালে করার সিদ্ধান্ত নিয়েছি’- বলেছেন সত্যজিৎ দাস রুপু।

এ সফরে আবাহনীর জন্য বড় দু:সংবাদ তাদের প্রধান স্ট্রাইকার নাইজেরিয়ান সানডে চিজোবাকে না পাওয়া। এ নাইজেরিয়ান স্ট্রাইকারকে ভিসা দেয়নি ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন। আবাহনী অনেক চেষ্টা করেও তার ভিসার ব্যবস্থা করতে পারেনি। সানডেকে ছাড়াই তাই আহমেদাবাদে আবাহনী।

সেখান থেকে ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানিয়েছেন, ‘সানডের ভিসার আর কোনো আশা নেই আমাদের। সানডে আগে ভারতের আই-লিগে খেলেছেন। গত বছরও এ নাইজেরিয়ান এএফসি কাপ খেলেছেন ভারতে গিয়ে। তখন ঢাকা থেকেই তাকে ভিসা দেয়া হয়েছিল। কিন্তু ঢাকাস্থ হাই কমিশন আবাহনীর অন্য সবাইকে ভিসা দিলেও এবার সানডের পাসপোর্টই জমা নেয়নি।’

আরআই/এসএএস/এমএস

আরও পড়ুন