ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শিরোপার হাত ছোঁয়া দূরত্বে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১৬ এএম, ২৪ এপ্রিল ২০১৯

মঙ্গলবার রাতে আলাভেসের মাঠে ২-০ গোলের সহজ জয় পেয়েছে বার্সেলোনা। এই জয়ে লা লিগা শিরোপার হাত ছোঁয়া দূরত্বে চলে এসেছে কাতালান ক্লাবটির।

ম্যাচে একচেটিয়া প্রাধান্য বিস্তার করলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটের সময় অপেক্ষার অবসান হয় দলটির।

ডান দিক থেকে সের্হি রবের্তোর পাস বুদ্ধি করে ছেড়ে দিয়েছিলেন লুইস সুয়ারেস। খুব কাছে থেকে ডান পায়ের শটে সেটা জালে জড়িয়ে দেন ২১ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার কার্লেস আলেনা।

দ্বিতীয় গোল পেতে আর বেশি সময় লাগেনি বার্সার। ৫৭ মিনিটের মাথায় ডি বক্সের মধ্যে আলাভেস ডিফেন্ডার টমাস পিনার হাতে বল লাগলে ভিএআরের সাহায্য নেন রেফারি। তিন মিনিট দেখার পর পেনাল্টি বলে সিদ্ধান্ত নেন ভিএআর রেফারি।

সুয়ারেস স্পট কিক নেন। গোল তুলে নিতে ভুল করেননি উরুগুইয়ান স্ট্রাইকার। পরের মিনিটেই উসমান ডেম্বেলেকে উঠিয়ে লিওনেল মেসিকে নামান ভালভার্দে। তবে গোলের দেখা পাননি আর্জেন্টাইন খুদেরাজ। শেষ পর্যন্ত ওই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ের পর বতর্মান চ্যাম্পিয়নরা দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে ১২ পয়েন্ট এগিয়ে আছে। বুধবার অ্যাটলেটিকো মাদ্রিদ যদি ভ্যালেন্সিয়ার কাছে হেরে যায় তবেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে বার্সেলোনার। শেষ চার ম্যাচে তাদের দরকার মাত্র ৩ পয়েন্ট।

এমএমআর/এমএস

আরও পড়ুন