ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোনালদোর গোলের পরও জয়বঞ্চিত জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:০৫ এএম, ১১ এপ্রিল ২০১৯

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগের ম্যাচে আয়াক্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জুভেন্টাস। ম্যাচে দুর্দান্ত খেলেও জয় তুলে নিতে পারেনি স্বাগতিক দল আয়াক্স।

আয়াক্সের ঘরের মাঠে পুরো ম্যাচেই কোণঠাসা ছিলো পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। তবে ম্যাচের প্রথম গোলটি করেন রোনালদোই। যা শোধ করে ম্যাচে সমতা ফেরান ব্রাজিলিয়ান তারকা ডেভিড নেরেস।

পুরো ম্যাচে ৬১ শতাংশ বল নিজেদের দখলে রাখে আয়াক্স। মুহুর্মুহু আক্রমণে ১৯বার জুভেন্টাস রক্ষণে হানা দেয় তারা। ছয়বার লক্ষ্যে শট নিলেও ১টির বেশি গোল আদায় করা সম্ভব হয়নি। অন্যদিকে মাত্র ৭ বার আক্রমণে উঠে ১ বার লক্ষ্যে হানা দিতে সক্ষম হয় জুভেন্টাস। সেটিতেই গোল করে নেন রোনালদো।

ম্যাচের প্রথমার্ধের একদম শেষদিকে দুর্দান্ত ক্ষিপ্রতায় প্রথম গোলটি করেন রোনালদো। ডান দিক থেকে জোয়াও কানসেলোর বাড়ানো ক্রসে নিখুঁত এক হেডে লক্ষ্যভেদ করেন রোনালদো। চলতি আসরে এটি তার পঞ্চম গোল।

গোল শোধ করতে একদমই সময় নেয়নি আয়াক্স। ঠিক পরের মিনিটেই প্রায় একার চেষ্টায় দলকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান তরুণ নেরেস। বাম পাশ দিয়ে আক্রমণে উঠে জুভেন্টাসের বেশ কয়েকজন ডিফেন্ডারকে পেছনে ফেলে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি।

দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে পারেনি কোনো দলই। আগামী বুধবার সেমিফাইনালের টিকিট নিশ্চিত করার লড়াইয়ে দ্বিতীয় লেগে মাঠে নামবে দুই দল।

এসএএস/জেআইএম

আরও পড়ুন