ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ঢাকায় বিশ্বকাপ খেলা কলম্বিয়ার নারী ফুটবলার

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১০ এপ্রিল ২০১৯

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপের প্রচারণায় ভিন্নতা আনতে নতুন নতুন ধারণা সৃষ্টির চেষ্টা করছে বাফুফে ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কে-স্পোর্টস। তারই অংশ হিসেবে লাতিন আমেরিকার দেশ কলম্বিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে উড়িয়ে আনা হলো দু’জন সাবেক তারকা নারী ফুটবলারকে।

মার্কিন যুক্তরাষ্ট্রের জেসিকা হুরতাদো এবং কলম্বিয়ান ক্যাথেরিন ফ্যাবিওলা ক্যাস্ত্রো বুধবার সকালে ঢাকায় এসে পৌঁছেছেন। কেটরিন ২০১১ সালে জার্মানিতে অনুষ্ঠিত ফিফা নারী বিশ্বকাপে কলম্বিয়া দলের সদস্য ছিলেন।

এই দুই তারকা ফুটবলার বৃহস্পতিবার বাফুফে ভবনে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের সঙ্গে সাক্ষাত করবেন এবং বিকেলে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমের মুখোমুখি হবেন।

আমেরিকা ও লাতিন আমেরিকার এই দুই নারী ফুটবলার শুক্রবার পরিদর্শণ করবেন বাড্ডার বেরাইদে ফার্টিজ গ্রুপের মাঠ, যেখানে বাফুফে শুরু করেছে ফুটবল একাডেমির কার্যক্রম। তখন বাফুফের ক্যাম্পে থাকা ২৫ নারী ফুটবলারও উপস্থিত হবেন তাদের সামনে। জেসিকা ও ক্যাথেরিন কৃষ্ণা-মারিয়াদের সঙ্গে তাদের অভিজ্ঞতা ভাগাভাগি করবেন এবং অনুপ্রেরণা দেবেন।

তিন দিনের সফরের শেষ দিনে শুক্রবার আরো একটি কর্মসূচিতে অংশ নেবেন দুই অতিথি নারী ফুটবলার। বাফুফে ভবন সংলগ্ন আর্টিফিসিয়াল টার্ফে ইউনিসেফের ১০০ কিশোরী ফুটবলারের সঙ্গে সময় কাটাবেন তারা।

আরআই/আইএইচএস/এমকেএইচ

আরও পড়ুন