ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আত্মঘাতী গোলে পাওয়া জয়ে ফের শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:০২ পিএম, ০১ এপ্রিল ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিয়ে লুকোচুরি খেলছে দুই ক্লাব ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল। শনিবার ফুলহাম ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে উঠেছিল ম্যান সিটি। পরদিনই টটেনহামের বিপক্ষের ২-১ গোলের জয়ে শীর্ষস্থান দখলে নিয়েছে লিভারপুল।

ঘরের মাঠ অ্যানফিল্ডে টটেনহামের বিপক্ষে জয়টি অনেকটা কপাল জোরেই পেয়েছে লিভারপুল। ম্যাচের প্রায় শেষমুহূর্ত পর্যন্ত সমতায় ছিল দুই দল। ৯০তম মিনিটে গিয়ে আত্মঘাতী গোলে জয় পায় অলরেডরা।

তবে ম্যাচের ১৬তম মিনিটে প্রথম গোলটি করে লিভারপুলই। বাম পাশ থেকে করা অ্যান্ড্রু রবার্টসনের ক্রসে লাফিয়ে উঠে হেড করে দলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। প্রথমার্ধে আর এ গোল শোধ করতে পারেনি টটেনহাম।

দ্বিতীয়ার্ধে ফিরে গোলের সম্ভাবনা জাগায় দুই দলই। কিন্তু কখনো ফিনিশিং ব্যর্থতা, আবার কখনো দুর্দান্ত ডিফেন্ডিংয়ে গোল পায়নি কোনো দল। অবশেষে ম্যাচের ৭০ মিনিটে সমতা ফেরান টটেনহামের ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মউরা।

এ গোলের পর মনে হচ্ছিলো হয়তো সমতায়ই শেষ হবে ম্যাচ। কিন্তু রেফারির শেষ বাঁশি বাজার আগে আত্মঘাতী গোল খেয়ে বসে টটেনহাম। মোহাম্মদ সালাহর হেড গোলরক্ষক ক্লিয়ার করলেও ডিফেন্ডার টবি আইডাউরল্ডের গায়ে লেগে ঢুকে যায় জালে। স্বস্তির জয় পায় লিভারপুল।

৩২ ম্যাচে ২৪ জয় ও সাত ড্রয়ে শীর্ষে ওঠা লিভারপুলের পয়েন্ট ৭৯। এক ম্যাচ কম খেলে ২৫ জয় ও ২ ড্রতে ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ম্যান সিটি। তিন নম্বরে থাকা টটেনহামের সংগ্রহ ৬১ পয়েন্ট।

এসএএস/এমকেএইচ

আরও পড়ুন