ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষ সময়ের গোলে রিয়ালকে জেতালেন বেনজেমা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৩০ এএম, ০১ এপ্রিল ২০১৯

তুলনামূলক দূর্বল দল হুয়েস্কার বিপক্ষে জয় পেতে ঘাম ঝরাতে হলো বিশ্বের অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদকে। ম্যাচের একদম শেষ মুহূর্তে গোল করে দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দিয়েছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

ঘরের মাঠে একের পর এক আক্রমণে হুয়েস্কার রক্ষণকে ব্যতিব্যস্ত করে রাখেন ইস্কো-বেনজেমারা। কিন্তু তবুও জয়সূচক গোলের জন্য অপেক্ষা করতে হয় ৮৯ মিনিট পর্যন্ত। এর আগে দুই দলই সমান ২ গোল করলে ছিলো ২-২ এ সমতা। শেষমেশ ৩-২ গোলের জয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুকে স্তব্ধ করে দিয়ে ম্যাচের তিন মিনিটেই গোল করে বসে হুয়েস্কা। আর্জেন্টাইন ফরোয়ার্ড এজেকুয়েল আভিলার পাস ধরে প্রথম ছোঁয়ায় নিচু শটে গোলরক্ষক লুকা জিদানকে পরাস্ত করেন কলম্বিয়ার ফরোয়ার্ড কুচো হার্নান্দেস।

তবে সমতায় ফিরতে বেশিক্ষণ সময় নেয়নি রিয়াল। ২৫তম মিনিটে দলের পক্ষে প্রথম গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার ইস্কো অ্যালার্কন। তরুণ ফরোয়ার্ড ব্রাহাম ডিয়াজের বাড়ানো বল থেকে খুব সহজেই ম্যাচে সমতা ফেরান ইস্কো।

১-১ সমতায় শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে ফিরে রিয়ালকে এগিয়ে দেন ডিফেন্ডার সানি সেবায়োস। এ গোলের কারিগর বেনজেমা। ৬২তম মিনিটে গ্যারেথ বেলের ক্রস থেকে হেডে গোলমুখে বল বাড়ান বেনজেমা। আলতো টোকায় বল জালে জড়ান দানি সেবায়োস।

রিয়ালের মতোই ম্যাচে পিছিয়ে থাকতে আপত্তি ছিলো হুয়েস্কারও। তাই তো ৭৪তম মিনিটে স্বদেশি মিডফিল্ডার মোই গোমেজের ক্রস দুর্দান্ত এক হেডে স্কোরলাইন ২-২ করেন স্প্যানিশ ডিফেন্ডার হাভিয়ের।

মনে হচ্ছিলো অমিমাংসিতই থেকে যাবে দুই দলের লড়াই। ঠিক তখনই ম্যাচের ৮৯তম মিনিটে জাদু নিয়ে হাজির হন বেনজেমা। মার্সেলোর পাস থেকে দারুণ এক বাঁকানো শটে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। এ গোলের মাধ্যমে লা লিগায় মুখোমুখি ৩৪ প্রতিপক্ষের মধ্যে সবার সঙ্গেই গোল করার কৃতিত্ব অর্জন করেন বেনজেমা।

এ জয়ের পর ২৯ ম্যাচে ১৮ জয় ও তিন ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ২১ জয় ও ৬ ড্রতে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬৯, দ্বিতীয় অবস্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের ঝুলিতে রয়েছে ৫৯ পয়েন্ট।

এসএএস/এমকেএইচ

আরও পড়ুন