ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কম্বোডিয়ায় গরমও হতে পারে জামাল ভুঁইয়াদের প্রতিপক্ষ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ০৭ মার্চ ২০১৯

ঢাকার তাপমাত্রা ২৫-২৬ ডিগ্রি। কম্বোডিয়ার রাজধানী নমপেনে ৩২-৩৩ ডিগ্রি। বাংলাদেশের ফুটবলাররা সেখানে গিয়ে গরমে পুড়ছে। তার ওপর শনিবার যে মাঠে খেলা হবে সেটি টার্ফের। বৃহস্পতিবার বিকেলে সেখানে অনুশীলন করে বাংলাদেশের খেলোয়াড়রা বুঝতে পেরেছেন গরমও তাদের প্রতিপক্ষ হয়ে দাঁড়াবে শনিবার।

ফিফা র‌্যাংকিং বিবেচনা করলে এমনিতেই কম্বোডিয়া ফেভারিট। তারপর আবার তাদের মাঠেই খেলা। গরমটা স্বাগতিকদের পক্ষেই গান গাইতে পারে। যদি তাই হয় তাহলে ৫ বছর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে হাসিমুখে মাঠ ছাড়ার সম্ভাবনা কতটুকু বাংলাদেশের?

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৯২, কম্বোডিয়া ১৭২। ২০ ধাপ সামনে কম্বোডিয়া। সেটা তেমন কিছু নয়। কিন্তু শনিবার গরমটা যদি আরো বেড়ে যায় তাহলে শনির দশা লাগতেও পারে লাল-সবুজ জার্সিধারীদের।

Bangladesh-Football-(2)

কম্বোডিয়া যাওয়ার আগে জয়ের প্রত্যাশার কথা বলেছিলেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে। তার চেয়ে কোচের জন্য ম্যাচটি বেশি গুরুত্বপূর্ণ এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের জন্য। জেমির ২৩ জনের দলে ১১ জনই আছেন যারা যুব দলের প্রাথমিক তালিকার সদস্য।

এ মাসেই এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই বাহরাইনে। কম্বোডিয়ার বিরুদ্ধে ম্যাচটি বাহরাইনের দল তৈরিতে সাহায্য করবে কোচকে।

র‌্যাংকিং আর হোম কন্ডিশন কম্বোডিয়ার বিরুদ্ধে কথা বললেও বাংলাদেশের পক্ষে বলছে ইতিহাস। দুই দেশের আগের তিনবারের মুখোমুখির ফল যে বাংলাদেশের পক্ষে। বাংলাদেশ জিতেছে দুটি, একটি ড্র। কম্বোডিয়া নিশ্চয়ই চাইবে প্রথমবারের মতো বাংলাদেশকে হারাতে আর বাংলাদেশ চাইবে জয়ের পাল্লা আরো ভারী করতে।

আরআই/এসএএস/পিআর

আরও পড়ুন