ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কম্বোডিয়াকে হারানোর প্রত্যাশা জেমি ডে’র

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৩০ পিএম, ০৫ মার্চ ২০১৯

ফিফা র‌্যাংকিং বলছে কম্বোডিয়া ফেভারিট। অতীত রেকর্ড বলছে বাংলাদেশের কথা। দুই দলের ম্যাচটি যখন নমপেনে, তখন ফিফা র‌্যাংকিংয়ে ২০ ধাপ এগিয়ে থাকা কম্বোডিয়াই পরিস্কার ফেবারিট।

ফেব্রুয়ারিতে ঘোষিত সর্বশেষ ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৯২। কম্বোডিয়া ১৭২। দীর্ঘ ৫ মাস পর আশিয়ানের এ দেশটির সঙ্গে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। ৯ মার্চ ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬ টায়।

মঙ্গলবার চূড়ান্ত দল ঘোষণার পর কম্বোডিয়াকে হারানোর প্রত্যাশার কথাই শুনিয়েছেন বাংলাদেশ কোচ জেমি ডে। কম্বোডিয়ার বিরুদ্ধে এ ম্যাচটিকে গুরুত্বপূর্ণ উল্লেখ করে জেমি ডে বলেছেন, ‘আমাদের এ মাসেই এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের খেলা আছে বাহরাইনে। এখানে আমি খেলোয়াড়দের ভালো পারফরম্যান্স দেখতে চাই। কারণ, এ ম্যাচ আমাকে বাহরাইনের দল তৈরিতে সাহায্য করবে।’

জেমির ২৩ সদস্যের দলে ৭ জন ডিফেন্ডার। ফরোয়ার্ড ৬ জন। তাহলে কি বাংলাদেশ কোচ ডিফেন্সিভ মুডেই যাচ্ছেন কম্বোডিয়া? ‘না। মোটেও তা নয়। আমার প্রত্যেকটি পজিশনই সংঘবদ্ধ ও ব্যালান্সড।’

ভেন্যু আর র‌্যাংকিং বাংলাদেশের বিপক্ষে থাকলেও অতীতটা থাকবে স্বাগতিকদের বিপক্ষে। এ পর্যন্ত তিনবার মখোমুখি হয়েছে দুই দেশ। বাংলাদেশ দুটি জিতেছে, একটি ড্র করেছে। ২০০৬ সালে এএফসি চ্যালেঞ্জ কাপে দুই দলের প্রথম সাক্ষাতে বাংলাদেশ জিতেছিল ২-১ গোলে। ২০০৭ সালে দিল্লিতে নেহরু কাপের ফল ছিল ১-১ গোলে। আর ২০০৯ এএফসি চ্যালেঞ্জ কাপে বাংলাদেশ জিতেছিল ১-০ গোলে।

আরআই/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন