ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তদন্ত হচ্ছে সাইফ-চট্টগ্রাম আবাহনী ম্যাচ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:১৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

শনিবার ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সাইফ স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর গোলশূন্য ম্যাচটি সমঝোতার ছিল কিনা তা খতিয়ে দেখছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সাবেক সচিব হুমায়ুন খালিদকে আহ্বায়ক করে গঠিত পাতানো খেলা সনাক্তকরণ কমিটিকে ইতোমধ্যেই ম্যাচটি তদন্ত করতে বলা হয়েছে বাফুফের পক্ষ থেকে। বাফুফে মঙ্গলবার পাতানো খেলা সনাক্তকরণ কমিটিকে ওই ম্যাচের ভিডিও পাঠিয়েছে, সেটা খতিয়ে দেখতে।

প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী জাগো নিউজকে বলেছেন, ‘শুনেছি একটা মিডিয়ায় ম্যাচটি নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছে। আমরা প্রত্যেকটি খেলা ভিডিও করে থাকি। কোনো প্রশ্ন উঠলে যাতে খতিয়ে দেখতে পারি, আমাদের সে প্রস্তুতি আছে।’

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জাগো নিউজকে বলেছেন, ‘পাতানো খেলা সনাক্তকরণ কমিটিকে আমরা ওই ম্যাচটি তদন্ত করে দেখতে বলেছি।’

ঘরোয়া ফুটবলে পাতানো খেলার অভিযোগ নতুন নয়। এ নিয়ে বছরের পর বছর আলোচনা হয়েছে, পাতানো খেলা প্রমাণও হয়েছে। প্রিমিয়ার লিগে পাতানো খেলার অভিযোগে জরিমানা, শাস্তি পর্যন্ত হয়েছে। তবে একাদশ প্রিমিয়ার লিগে এই প্রথম কোনো ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করলো বাফুফে।

আরআই/আইএইচএস/পিআর

আরও পড়ুন